বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
হাজীদের জন্য মক্কায় নির্মিত হচ্ছে বিশ্বের বৃহত্তম হোটেল ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান ক্যান্সার ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায় জলপাই জানুয়ারির মধ্যে অনুমোদন না হলে ১৫০ আসনে ইভিএম যন্ত্র ব্যবহার করা সম্ভব নয় সরকারি কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা উখিয়ার কুতুপালং ৪ নং রোহিঙ্গা ক্যাম্প এর ট্রানজিট সেন্টারে দুর্বৃত্তের গুলিঃ অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন সাইফুল এইচএসসির প্রশ্নে ‘সাম্প্রদায়িক উস্কানি’! মন্ত্রী বললেন ‘দুঃখজনক নতুন পোশাকে মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বাহিনী টেকনাফে ৫ সন্তানের জননীকে মারধরের ঘটনায় আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও জেলা পুলিশের ’রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

অবশেষে ৯৫৯ ইউক্রেনীয় যোদ্ধা রাশিয়ার কাছে আত্মসমর্পণ

  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২, ৪.৪৮ পিএম
  • ২৩৪ বার পঠিত

আজভস্টলের ৯৫৯ ইউক্রেনীয় যোদ্ধা আত্মসমর্পণ করেছে:রাশিয়া

ইউক্রেনের মারিউপোলের আজভস্টল স্টিল কারখানায় অবস্থান নেওয়া ইউক্রেনীয় যোদ্ধাদের মধ্যে ৯৫৯ জন আত্মসমর্পণ করেছে। বুধবার রাশিয়ার পক্ষ থেকে এই দাবি করা হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

সোমবার থেকে আজভস্টলের ইউক্রেনীয় যোদ্ধারা আত্মসমর্পণ করতে শুরু করে। ইউক্রেনের সামরিক বাহিনীর নির্দেশে তারা এমন পদক্ষেপ নেয়। রাশিয়ার মারিউপোল শহর দখলের পর ইউক্রেনীয় যোদ্ধারা এই বিশাল কারখানার বাঙ্কার ও সুড়ঙ্গে অবস্থান নেয়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, আজভ রেজিমেন্টের সদস্যসহ ৬৯৪ জন ইউক্রেনীয় যোদ্ধা গত ২৪ ঘণ্টায় আত্মসমর্পণ করেছে। এদের মধ্যে ২৯ জন আহত।

রুশ মন্ত্রণালয় আরও জানিয়েছে, রাশিয়ার সেনারা পূর্ব ইউক্রেনের ডনেস্ক অঞ্চলের সোলেডার এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

এছাড়া রুশ সেনারা ইউক্রেনে বিদেশি ভাড়াটে যোদ্ধাদের অবস্থানে হামলা চালিয়েছে। ইউক্রেনের এসইউ-২৪ যুদ্ধবিমান, গোলাবারুদ ও এস-৩০০ ক্ষেপণাস্ত্র-বিধ্বংসী ব্যবস্থা ধ্বংস করার দাবি জানিয়েছে রাশিয়া।

মন্ত্রণালয় জানায়, রাশিয়া গত ২৪ ঘণ্টায় ৭৬টি কন্ট্রোল পয়েন্ট, ৪২১টি সেনা ও অস্ত্র পয়েন্টে হামলা চালিয়েছে। রুশ সেনারা ইউক্রেনের মার্কিন নির্মিত এক ব্যাটারি ১৫৫-এমএম এম ৭৭৭ হাউইটজার ধ্বংস করা হয়েছে।

রয়টার্সের পক্ষ থেকে স্বতন্ত্রভাবে রাশিয়ার এই দাবির সত্যতা নিশ্চিত করা সম্ভব হয়নি।

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আক্রমণ করে রাশিয়া। দেশটির দাবি, তারা ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান পরিচালনা করছে। তবে ইউক্রেন ও পশ্চিমারা এই আক্রমণকে উসকানি ছাড়াই আগ্রাসী যুদ্ধ হিসেবে দাবি করছে। চলমান যুদ্ধে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধাপরাধ ও বেসামরিক হত্যার অভিযোগ এনেছে পশ্চিমারা। রাশিয়া এমন অভিযোগ অস্বীকার করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs