মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
ইউক্রেনের রাজধানীর অতি নিকটে জড়ো হচ্ছে রাশিয়ার সেনারা

ইউক্রেনের রাজধানীর অতি নিকটে জড়ো হচ্ছে রাশিয়ার সেনারা

ইউক্রেনের রাজধানী কিয়েভ দখল করার মরিয়া চেষ্টা চালাচ্ছে রাশিয়া। টানা সাতদিন ধরে যুদ্ধ করলেও এখনো কিয়েভের কাছে পৌঁছাতে পারেনি রুশ সেনারা।

তবে বুধবার ফেসবুকে কিয়েভের মেয়র ভিতালি ক্লিচকো জানিয়েছেন, রাশিয়ার সেনারা কিয়েভের কাছে চলে আসছে।

এ ব্যাপারে মেয়র বলেন, রাশিয়ার সেনারা ধীরে ধীরে কিয়েভের কাছে জড়ো হচ্ছেন।  আমরাও প্রস্তুতি নিচ্ছি। আমরা কিয়েভকে রক্ষা করব।  কিয়েভ দাঁড়িয়ে আছে কিয়েভ দাঁড়িয়ে থাকবে।  তবে তিনি কিয়েভের সাধারণ জনগনকে কার্ফিউ মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন। তাদের অনুরোধ করেছেন যেন প্রয়োজন ছাড়া কেউ বাইরে না যান।

রাজধানী কিয়েভে বর্তমানে প্রতিদিন রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত কার্ফিউ জারি করা হয়েছে।

এদিকে গণমাধ্যম বিবিসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, রাজধানী কিয়েভে অজানা আতঙ্ক নিয়ে বসবাস করছে মানুষ। রাস্তাঘাট এতটাই ফাঁকা যে বাতাসের শব্দ, পাখির ডাকের শব্দও অনেক দূর থেকে শোনা যাচ্ছে।

সূত্র: বিবিসি, আল জাজিরা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana