মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
ইউপি নির্বাচনের তারিখ ঘোষণা

ইউপি নির্বাচনের তারিখ ঘোষণা

ইউপি নির্বাচনের তারিখ ঘোষণা
প্রথম ধাপে ৩২৩ ইউপি নির্বাচন ১১ এপ্রিল
রসভা নির্বাচনের ভোটগ্রহণ এখনো পুরোপুরি শেষ না হলেও এরই মধ্যে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রথম ধাপে ৩২৩ ইউপিতে ভোট হবে ১১ এপ্রিল। একই দিন ৯টি পৌরসভায়ও করা হবে।

বুধবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খন্দকার এ তথ্য জানান। ইসি সচিব বলেন, ৪১ ইউপিতে ইভিএম ও বাকিগুলোতে ব্যালট এবং ৯ পৌরসভার সবগুলোতে ইভিএমে ভোট হবে। তারিখ ঘোষণা করলেও ২ মার্চের পর ইউপি ও পৌরসভার তফসিল ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

৭৬তম কমিশন বৈঠক মোহাম্মদ হুমায়ুর কবীর খোন্দকার বলেন, তফসিল ঘোষণা করা হবে মার্চের প্রথম সপ্তাহে। কেননা, ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ভোটার তালিকা চূড়ান্ত করার পর তফসিল ঘোষণা করা হবে।

হুমায়ুন কবীর বলেন, ষষ্ঠ ধাপের ৯টি পৌরসভার ভোটগ্রহণও অনুষ্ঠিত হবে এদিন। পৌরসভাগুলো হলো ঝালকাঠি, লাঙ্গলকোট, ভাঙ্গা, চকরিয়া, সোনাগজী, কবিরহাট, মহেশখালী, সেতাবগঞ্জ ও দেবীগঞ্জ। এসব পৌরসভাতেও ইভিএমে ভোটগ্রহণ হবে। তিনি জানান, এবারও গতবারের মতো চেয়ারম্যান পদে দলীয় প্রতীকেই ইউপির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana