শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
ইরানের হামলার পর যুক্তরাষ্ট্র-ইসরাইল আলোচনা

ইরানের হামলার পর যুক্তরাষ্ট্র-ইসরাইল আলোচনা

জাহাজে হামলার পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন ও ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ টেলিফোনে আলাপ করেছেন।

আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, ইসরাইলের ব্যবসায়িক জাহাজে হামলার পর করণীয় নির্ধারণ করতে ওয়াশিংটন ও তেলআবিবের শীর্ষ কূটনীতিকরা টেলিফোনে আলাপ করেন।

এর আগে গত বৃহস্পতিবার আরব উপসাগরের ওমান উপকূলে ইসরাইলের একটি ব্যবসায়িক জাহাজে ড্রোন হামলা করে ইরান। এতে জাহাজটির দুইজন ক্রু নিহত হয়।

যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্ব ধারণা করছে, ইরান অত্যাধুনিক ড্রোন ব্যবহার করে এই হামলা করেছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস এক বিবৃতিতে বলেন, আলোচনায় দুই পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাজ্য, রোমানিয়াসহ অন্যান্য অংশীদারদের সঙ্গে ঘটনার তদন্ত এবং যথোপযুক্ত করণীয় ঠিক করতে কাজ করবেন।

এর আগে গত শুক্রবার ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ জাহাজে আক্রমণের জন্য ইরানকে দোষারোপ করেন। তবে যুক্তরাষ্ট্র হামলার জন্য ইরানকে তদন্তের আগে দায়ী করতে রাজি না।

ইরান হামলার দায় অস্বীকার করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana