বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
ইয়াঙ্গুনের সড়ক বন্ধ করল বিক্ষোভকারীরা

ইয়াঙ্গুনের সড়ক বন্ধ করল বিক্ষোভকারীরা

আন্তর্জাতিক ডেস্ক:::

মায়ানমারে অভ্যুত্থানের প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত রয়েছে। বুধবার হাজার হাজার মানুষ ইয়াঙ্গুনের রাস্তায় জড়ো হয় এবং প্রধান প্রধান সড়কগুলো বন্ধ করে দেয়। খবর বিবিসির

বিক্ষোভের সময় গাড়ি দাঁড় করিয়ে ইয়াঙ্গুনের রাস্তা বন্ধ করে দেয় বিক্ষোভকারীরা। এছাড়া মূল স্টেশনগুলোও বন্ধ করে দেয়া হয়। বিক্ষোভকারীরা সহিংসতার মুখোমুখি হতে পারেন বলে আশঙ্কা করছেন দেশটিতে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক জাতিসংঘের দূত টম অ্যান্ডুজ। রাতে ইন্টারনেট বন্ধ রাখার ফলে অভ্যুত্থান বিরোধী বিক্ষোভে অংশ নেওয়া আন্দোলনকারীদের শঙ্কা আরও বেড়েছে।

গাড়িচালকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ‘ব্রোকেন ডাউন কার ক্যাম্পেইন’ চালাচ্ছেন। এর মাধ্যমে বনেট তোলা স্থবির গাড়িগুলোকে বিভিন্ন সড়ক ও সেতুতে এমনভাবে ছড়িয়ে ছিটিয়ে রাখা হয় যেন পুলিশ ও সামরিক বাহিনীর ট্রাকগুলো বাধা পায়।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মিয়ানমারের সেনাবাহিনী তাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বেসামরিক নেতৃত্বের হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে বলে জানিয়েছে; এদিন সু চির বিরুদ্ধে পুলিশের নতুন অভিযোগের খবরও জানাজানি হয়।

শান্তিতে নোবেলজয়ী এ নেত্রী ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের দিন থেকেই আটক অবস্থায় দিন কাটাচ্ছেন। তার বিরুদ্ধে প্রথমে অবৈধভাবে বিদেশ থেকে ছয়টি ওয়াকিটকি আমদানির অভিযোগ আনা হয়েছিল। এখন এর সঙ্গে ‘প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা আইন’ লঙ্ঘনের অভিযোগও যুক্ত হয়েছে।

দেশটিতে গত ৬ ফেব্রুয়ারি থেকেই অভ্যুত্থানের বিরুদ্ধে টানা আন্দোলন চলছে; কিছু কিছু প্রতিবাদ কর্মসূচিতে লাখো মানুষের উপস্থিতিও দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana