শুক্রবার, ১৯ Jul ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
ইয়েমেনে আগ্রাসনের নেতৃত্বদানকারী সেই সৌদি জেনারেলের ফাঁসি

ইয়েমেনে আগ্রাসনের নেতৃত্বদানকারী সেই সৌদি জেনারেলের ফাঁসি

ইন্টারন্যাশনাল ডেস্ক::

যুবরাজকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্রের অভিযোগে সৌদি আরবের শীর্ষস্থানীয় সেনা কমান্ডার জেনারেল ফাহাদ বিন তুর্কি আব্দুল আজিজের বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ জারি করা হয়েছে।

তিনি ইয়েমেনে চলমান সৌদি জোটের আগ্রাসনে নেতৃত্বদানকারী জেনারেলদের অন্যতম ছিলেন।খবর মিডলইস্ট মনিটরের।মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই জেনারেলের স্বজনরা জানিয়েছেন, সৌদি আরবের রাজা বাদশাহ সালমান, যুবরাজ মুহাম্মাদ বিন সালমান ও প্রতিরক্ষামন্ত্রীকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্রের দায়ে তার বিচার করা হয়েছে।বিচারে তার বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

জেনারেল ফাহাদ বিন তুর্কি আব্দুল আজিজকে গত বছরের সেপ্টেম্বরে তার ছেলেসহ গ্রেফতার করা হয়।

তিনি ১৯৮৩ সালে সৌদি সেনাবাহিনীতে যোগ দেন। এরপর মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে বিশেষ সামরিক প্রশিক্ষণ গ্রহণ করেন এবং বহিষ্কার ও গ্রেফতারের আগে গত বছর জেনারেল পদে উন্নীত হন।

এই জেনারেলের ছেলেদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ ছিল। রাজধানী রিয়াদের অন্তত ১০০টি আবাসন প্রকল্প পরিচালনা করছিল তারা। ব্যাপক দুর্নীতির কারণে ২০১৪ সালে তার ছেলেদের গ্রেফতারের খবর বেরিয়েছিল।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেনারেল ফাহাদ বিন তুর্কি সৌদি বাদশাহর ভাতিজা হন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana