মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
উখিয়ার ৫ ইউনিয়নে আ.লীগের প্রার্থী চূড়ান্ত

উখিয়ার ৫ ইউনিয়নে আ.লীগের প্রার্থী চূড়ান্ত

মঙ্গলবার (১২ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে নৌকা প্রতীকে চট্টগ্রাম বিভাগের মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত ওই তালিকা অনুযায়ী উখিয়ার পাঁচ ইউনিয়নের মনোনীত প্রার্থীরা হলেন—রাজাপালং (উখিয়া সদর) ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী (বর্তমান চেয়ারম্যান), জালিয়াপালং ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস এম ছৈয়দ আলম (সাবেক চেয়ারম্যান), হলদিয়াপালং ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শাহ আলম (বর্তমান চেয়ারম্যান), রত্নাপালং ইউনিয়নে উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা ও পালংখালী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল মঞ্জুর।

উখিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন জানান, উখিয়ার পাঁচ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা এক লাখ ৩৮ হাজার ১৪ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৭০৫ জন ও নারী ভোটার ৬৬ হাজার ৪০৯ জন। ইতোমধ্যে নির্বাচনে দায়িত্ব পালনের জন্য তিন জন রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এ ছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর ও বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ভোটগ্রহণ ১১ নভেম্বর। সারাদেশে এই দফায় ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana