মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
উখিয়ার ৫ ইউনিয়নে ৩৯২ প্রার্থীর মনোনয়ন জমা

উখিয়ার ৫ ইউনিয়নে ৩৯২ প্রার্থীর মনোনয়ন জমা

উখিয়ার ৫ ইউনিয়নে ৩৯২ প্রার্থীর মনোনয়ন জমা

মোঃ আলমগীর, উখিয়া থেকে ফিরে :::
কক্সবাজারের উখিয়ার ৫টি ইউনিয়নে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সারাদিন মনোনয়ন পত্র জমা দিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র প্রার্থীরা।

উখিয়া রাজাপালং ইউনিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরীর পক্ষে মনোনয়ন প্রত্র জমা দিয়ে সাংবাদিকদের বলেন, কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের গরীব দুখী মেহনতী মানুষের বন্ধু এবং গণমানুষের প্রিয় নেতা সাবেক সংসদ সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি
আগামী ১১ নভেম্বর উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে সুস্থ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে তিনি জানান।

রবিবার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত ৩৯২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। মনোনয়ন পত্র জমাদানের শেষদিনে চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৭ জন ও সাধারণ সদস্য পদে ২৯৯ জন প্রার্থী স্ব স্ব রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

উখিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় উপজেলার ৫ ইউনিয়নের রাজাপালং ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৬২ জন। জালিয়া পালং ইউপিতে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৫১ জন।
রত্নাপালং ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন। হলদিয়া পালং ইউপিতে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৭১ জন। পালংখালী ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৬৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ অক্টোবর। মনোনয়নপত্র যাছাই বাছাই ২০ অক্টোবর। যাছাই বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর। আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর সারাদেশে দ্বিতীয় ধাপে ৮৪৮ টি ইউনিয়ন পরিষদের সাথে উখিয়ার ৫ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উখিয়া উপজেলা নির্বাচন অফিসার মোঃ ইরফান উদ্দীন বলেন, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে সারাদেশের সাথে উখিয়ার ৫টি ইউপিতে সুস্থ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। যদি কোথাও কেউ কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার চেষ্টা করে তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana