মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

এখন মালয়েশিয়ায় হাতে হাতে পাসপোর্ট পাবে প্রবাসী বাংলাদেশিরা

এখন মালয়েশিয়ায় হাতে হাতে পাসপোর্ট পাবে প্রবাসী বাংলাদেশিরা

হাইকমিশনের জরুরি নোটিশ মালয়েশিয়ায় হাতে হাতে পাসপোর্ট পাবে প্রবাসী বাংলাদেশিরা

ডেস্ক রিপোর্ট :

মালয়েশিয়ায় অনথিভুক্ত অভিবাসী কর্মীদের বৈধ করার প্রক্রিয়া চলমান রয়েছে। এতে প্রবাসী বাংলাদেশীদের জন্যও বৈধ হওয়ার সুযোগ তৈরি হয়েছে। এই সুযোগ কাজে লাগাতে বাংলাদেশিদের পোস্ট অফিসের পাশাপাশি বিশেষ ব্যবস্থাপনায় হাতে হাতে পাসপোর্ট পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশন।

বুধবার (৩০ আগস্ট) কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইং-এর প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, কুয়ালালামপুর সিটি ব্যাংক রেমিট্যান্স হাউস থেকে সরাসরি পাসপোর্ট প্রদান করা হবে। সেবাটি গ্রহণ করতে আগে থেকে অনলাইনে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালয়েশিয়ায় চলমান বৈধকরণ প্রক্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতার লক্ষ্যে পোস্ট অফিসের পাশাপাশি আগামি ৯ ও ১০ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কুয়ালালামপুরের সিটি ব্যংক লিঃ (সিবিএল) মানি ট্রান্সফার হাউস থেকে হাতে হাতে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা। হাতে হাতে পাসপোর্ট সেবা পেতে আগামি ৭ সেপ্টেম্বরের মধ্যে সবাইকে অনলাইনে আবেদন করতে হবে।

মালয়েশিয়ায় অনথিভুক্ত বা অবৈধ অভিবাসীদের বৈধকরণ কর্মসূচি চলছে। ‘রিক্যালিব্রেশন ২.০’ নামে এই কর্মসূচি চলতি বছরের ১০ জানুয়ারি থেকে শুরু হয়। চলবে আগামি ৩১ ডিসেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে যাতে সকল প্রবাসী বাংলাদেশি তাদের নাম নিবন্ধন করতে পারে সেই লক্ষ্যে পাসপোর্ট সেবা দিতে নতুন উদ্যোগ হাতে নিয়েছে বাংলাদেশ হাইকমিশন।
 
যে সব পাসপোর্ট আবেদনকারীর তথ্য অনলাইনে থাকবে শুধুমাত্র তারাই সরাসরি উপস্থিত হয়ে হাতে হাতে পাসপোর্ট গ্রহন করতে পারবেন। তাছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটি ও যথারীতি চালু থাকবে।
#
নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য http://appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অনলাইনে এপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। এ ছাড়া ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য পূরণপূর্বক আবেদন করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana