মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
কখন সংস্কার হবে হ্নীলার পানখালী সড়ক? প্রশ্ন এলাকাবাসীর

কখন সংস্কার হবে হ্নীলার পানখালী সড়ক? প্রশ্ন এলাকাবাসীর

খানাখন্দে ভরা সড়ক চলাচলে ভোগান্তি চরমে       কখন সংস্কার হবে পানখালী সড়ক? প্রশ্ন এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক::

হ্নীলা স্টেশনের সাথে সংযুক্ত পানখালী গ্রামীণ সড়কটি এখন দূূর্ঘটনা প্রবণ সড়কে পরিণত হয়েছে। তাই জন্য অনাকাঙ্ক্ষিত যেকোন দূূর্ঘটনা এড়াতে এখনই পদক্ষেপ জরুরি বলছেন স্থানীয়রা।

তথ্যানুসন্ধান মতে, হ্নীলা স্টেশনের সাথে লাগোয়া দুই প্রধান গ্রামীণ সড়কের একটি পানখালী সড়ক। মূলত এ সড়কটিকে কেন্দ্র করে হ্নীলা স্টেশনের অর্ধেকের ও বেশি ব্যবসা-বাণিজ্য কিংবা স্থানীয়দের দৈনন্দিন কাজ কর্ম সম্পাদন হয়। অথচ জনগুরুত্বপূর্ণ এ গ্রামীণ সড়কটি জরাজীর্ণ আর খানাখন্দে পড়ে আছে দীর্ঘদিন ধরে। বিশেষ করে পানখালী কবরস্থান সংলগ্ন সড়কটির অংশে বৃষ্টি পানি পড়ে বড়াকারে ভেঙ্গে পড়েছে। ফলে এ ভাঙ্গন অংশে যেকোন সময় ঘটে যেতে পারে অনাকাঙ্ক্ষিত দূূর্ঘটনা।

এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুুদ আলী জানান পানখালীবাসীর জন্য দরকারী এ সড়কটির বর্তমান অবস্থা নিয়ে আমি উপজেলা পরিষদসহ সম্ভাব্য বিভিন্ন উন্নয়ন সংস্থার সংশ্লিষ্ট বিভাগে অবহিত করেছি। অতএব দ্রুত সময়ের মধ্যেই সড়কটির প্রয়োজনী সংস্কার কাজ শুরু করার জন্য পানখালীবাসী পক্ষ থেকে জোর দাবী জানাচ্ছি।

স্থানীয় ইউপি সদস্য হোছাইন আহমদ মেম্বার বলেন, বর্ষাকালে বসত বাড়ি ও পাহাড়ি ঢালুর পানি নিষ্কাশনের সুযোগ না থাকায় সড়কের এ অংশে বড় ধরনের ভাঙ্গন ধরেছে। মজবুত ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে সড়কটির ভাঙ্গন রোধ করা সম্ভব বলে মতামত দিয়েছেন স্থানীয় এ জনপ্রতিনিধি।

             এদিকে পানখালী সড়কের সংস্কার কাজ দ্রুততম সময়ের মধ্যে শুরু না করলে যে কোন দূর্ঘটনা ঘটতে পারে এমনটি আশংকা প্রকাশ করছেন স্থানীয় ভূক্তভোগী পথচারীরা।

এ ব্যাপারে হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী টেকনাফ নিউজ টোয়েন্টিফোর ডটকম কে বলেন,

পানখালি সড়ক সংস্কারের জন্য আমি বারবার চেষ্টা করেছি, কিন্তু বিফল হয়েছি। কারণ এলজিআরডি যখন চাইবে তখন কাজ শুরু করবে।
আমি মনে করি একমাত্র এমপি মহোদয় ও উপজেলা চেয়ারম্যান চাইলে যেকোনো মুহুর্তে এই রাস্তার কাজ শুরু করার নির্দেশ দিতে পারেন।আমার চেষ্টা অব্যাহত আছে।আমি মাননীয় সংসদ সদস্য মহোদয় কে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করছি।#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana