1. banglahost.net@gmail.com : rahad :
  2. teknafnews24@gmail.com : tahernaeem :
কমতির পথে সবজির দাম, বেড়েছে তেলের - Teknaf News24
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রোহিঙ্গা দুর্বৃত্তের গুলিতে ৬ রোহিঙ্গা নিহত মণ্ডপে কুরআন রাখার কথা ‘স্বীকার করেছে’ ইকবাল দৈনিক কক্সবাজার ৭১ কার্যালয়ে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্টিত রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী প্রাথমিক-ইবতেদায়ি সমাপনী পরীক্ষা হচ্ছে না! বাংলাদেশ কোনো ধর্ম ব্যবসায়ী-মৌলবাদীর আস্তানা হতে পারে না- তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী উখিয়ার ৫ ইউনিয়নে ৩৯২ প্রার্থীর মনোনয়ন জমা টেকনাফে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর হোয়াইক্যং বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির নির্বাচনে হানিফ সভাপতি,মুর্শেদ সম্পাদক নির্বাচিত আইসের চালান ধরা পড়লে টাকা দিতে হয় না মিয়ানমারে

কমতির পথে সবজির দাম, বেড়েছে তেলের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৪১৩ বার পঠিত

বাজারে শীতের সবজি আসার পর থেকেই প্রতি সপ্তাহেই কমছে সবজির দাম। এ সপ্তাহেও বিভিন্ন সবজির কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত কমেছে। আর এক সপ্তাহের ব্যবধানে প্রতি লিটারে খুচরা ভোজ্যতেলের দাম দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে। তেলের পাশাপাশি বেড়েছে চিনির দাম। সবজির পাশাপাশি কমেছে নতুন আলু ও ডিমের দাম। অপরিবর্তিত রয়েছে চাল ও মাংসের দাম।

শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেট, টাউন হল বাজার, শিয়া মসজিদ বাজার, মিরপুর-১ নম্বর বাজার এবং ভ্রাম্যমাণ সবজির দোকান ঘুরে এ চিত্র দেখা গেছে।

এসব বাজারে এক সপ্তাহের ব্যবধানে কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত দাম কমেছে বিভিন্ন সবজির। প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ২০ টাকায়, করল্লা, টমেটো ও ঢেড়স ৩০ টাকা, কাঁচা টমেটো ২০ থেকে ২৫ টাকায়, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, মুলা ১০ থেকে ১৫ টাকা, শালগম ২০ টাকা, গাজর ২৫ থেকে ৩০ টাকা এবং শিম বিক্রি হচ্ছে ২০ টাকা টাকা কেজি দরে।

এছাড়া আকার ভেদে ৩০ থেকে ৪০ টাকায় পাওয়া যাচ্ছে লাউ। বাঁধাকপি ২০ টাকা, ফুলকপি ১০ টাকায় বিক্রি হচ্ছে। কাঁচকলা ১০ থেকে ১৫ টাকা হালি, প্রতি কেজি জালি কুমড়া ৩০ টাকা, ছোট মিষ্টি কুমড়া ২৫ টাকা। কেজি প্রতি পাঁচ টাকা কমে নতুন আলু পাওয়া যাচ্ছে ২০ টাকায়। নতুন পেঁয়াজ ৪০ টাকা।

বাজারে প্রতি কেজি চিনিতে পাঁচ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে ৭০ টাকায়।

অন্যদিকে প্রতি লিটারে দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে ভোজ্যতেলের দাম। বাজারে প্রতি লিটার খোলা সয়াবিন তেল কিনতে লিটার প্রতি গুনতে হচ্ছে ১২৭ থেকে ১৩০ টাকা।

তবে, অপরিবর্তিত আছে চালের দাম। প্রতি কেজি মিনিকেট ৫২ থেকে ৬০ টাকা, নাজিরশাইল ৬২ থেকে ৬৫ টাকা, আটাশ চাল ৪৮ থেকে ৫৫ টাকা, পায়জাম ৪৬ থেকে ৫০ টাকা ও পোলাওয়ের চাল ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

কমেছে ডিমের দাম। এক ডজন লাল ডিম ৮৫ টাকা, হাঁসের ডিম ১৫০ টাকায়, দেশি মুরগির ডিমের হালি ৬০ টাকা, ডজন বিক্রি হচ্ছে ১৬০ টাকা।

১০ টাকা দাম কমে সোনালী মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি। ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। খাসির মাংস প্রতি কেজি ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস ৫২০ থেকে ৫৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs