শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
হাজীদের জন্য মক্কায় নির্মিত হচ্ছে বিশ্বের বৃহত্তম হোটেল ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান ক্যান্সার ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায় জলপাই জানুয়ারির মধ্যে অনুমোদন না হলে ১৫০ আসনে ইভিএম যন্ত্র ব্যবহার করা সম্ভব নয় সরকারি কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা উখিয়ার কুতুপালং ৪ নং রোহিঙ্গা ক্যাম্প এর ট্রানজিট সেন্টারে দুর্বৃত্তের গুলিঃ অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন সাইফুল এইচএসসির প্রশ্নে ‘সাম্প্রদায়িক উস্কানি’! মন্ত্রী বললেন ‘দুঃখজনক নতুন পোশাকে মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বাহিনী টেকনাফে ৫ সন্তানের জননীকে মারধরের ঘটনায় আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও জেলা পুলিশের ’রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

কমতির পথে সবজির দাম, বেড়েছে তেলের

  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১, ৭.২৫ পিএম
  • ৮৩২ বার পঠিত

বাজারে শীতের সবজি আসার পর থেকেই প্রতি সপ্তাহেই কমছে সবজির দাম। এ সপ্তাহেও বিভিন্ন সবজির কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত কমেছে। আর এক সপ্তাহের ব্যবধানে প্রতি লিটারে খুচরা ভোজ্যতেলের দাম দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে। তেলের পাশাপাশি বেড়েছে চিনির দাম। সবজির পাশাপাশি কমেছে নতুন আলু ও ডিমের দাম। অপরিবর্তিত রয়েছে চাল ও মাংসের দাম।

শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেট, টাউন হল বাজার, শিয়া মসজিদ বাজার, মিরপুর-১ নম্বর বাজার এবং ভ্রাম্যমাণ সবজির দোকান ঘুরে এ চিত্র দেখা গেছে।

এসব বাজারে এক সপ্তাহের ব্যবধানে কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত দাম কমেছে বিভিন্ন সবজির। প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ২০ টাকায়, করল্লা, টমেটো ও ঢেড়স ৩০ টাকা, কাঁচা টমেটো ২০ থেকে ২৫ টাকায়, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, মুলা ১০ থেকে ১৫ টাকা, শালগম ২০ টাকা, গাজর ২৫ থেকে ৩০ টাকা এবং শিম বিক্রি হচ্ছে ২০ টাকা টাকা কেজি দরে।

এছাড়া আকার ভেদে ৩০ থেকে ৪০ টাকায় পাওয়া যাচ্ছে লাউ। বাঁধাকপি ২০ টাকা, ফুলকপি ১০ টাকায় বিক্রি হচ্ছে। কাঁচকলা ১০ থেকে ১৫ টাকা হালি, প্রতি কেজি জালি কুমড়া ৩০ টাকা, ছোট মিষ্টি কুমড়া ২৫ টাকা। কেজি প্রতি পাঁচ টাকা কমে নতুন আলু পাওয়া যাচ্ছে ২০ টাকায়। নতুন পেঁয়াজ ৪০ টাকা।

বাজারে প্রতি কেজি চিনিতে পাঁচ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে ৭০ টাকায়।

অন্যদিকে প্রতি লিটারে দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে ভোজ্যতেলের দাম। বাজারে প্রতি লিটার খোলা সয়াবিন তেল কিনতে লিটার প্রতি গুনতে হচ্ছে ১২৭ থেকে ১৩০ টাকা।

তবে, অপরিবর্তিত আছে চালের দাম। প্রতি কেজি মিনিকেট ৫২ থেকে ৬০ টাকা, নাজিরশাইল ৬২ থেকে ৬৫ টাকা, আটাশ চাল ৪৮ থেকে ৫৫ টাকা, পায়জাম ৪৬ থেকে ৫০ টাকা ও পোলাওয়ের চাল ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

কমেছে ডিমের দাম। এক ডজন লাল ডিম ৮৫ টাকা, হাঁসের ডিম ১৫০ টাকায়, দেশি মুরগির ডিমের হালি ৬০ টাকা, ডজন বিক্রি হচ্ছে ১৬০ টাকা।

১০ টাকা দাম কমে সোনালী মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি। ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। খাসির মাংস প্রতি কেজি ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস ৫২০ থেকে ৫৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs