মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কেনিয়ায় পুলিশে-পুলিশে প্রেম-বিয়ে নিষিদ্ধ হচ্ছে

কেনিয়ায় পুলিশে-পুলিশে প্রেম-বিয়ে নিষিদ্ধ হচ্ছে

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় পুলিশ কর্মকর্তাদের মধ্যে একে অপরের সঙ্গে প্রেম-বিয়ে নিষিদ্ধ করা হচ্ছে।

শুক্রবার (৩০ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানায় আফ্রিকার সংবাদমাধ্যম ন্যাশন। প্রতিবেদনে কেনিয়ায় মন্ত্রিপরিষদ সচিব ফ্রেড ম্যাটিয়াংয়ের এ সংক্রান্ত বক্তব্য তুলে ধরা হয়।

সেখানে ফ্রেড ম্যাটিয়াং জানান, কেনিয়ার পুলিশ বাহিনীতে চলমান সংস্কারের অংশ হিসেবে এ বিষয়গুলো পর্যালোচনা করা হবে।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা আশা করি না যে, আপনি এখান থেকে চলে যান। আমরা এটাও চাই না যে, আপনার অধিনস্ত কর্মকর্তাদের সঙ্গে সম্পর্ক রাখেন। দুই পুলিশ কর্মকর্তার মধ্যে সম্পর্ক হলে তাদের একজনকে চাকরি ছাড়তে হবে।

ন্যাশনের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি কেনিয়ার পুলিশ বিভাগে যৌন হয়রানি ও লিঙ্গ বৈষম্যের অভিযোগ উঠায় পদক্ষেপ নিচ্ছে দেশটির সরকার। এ জন্য চলতি বছরের জুলাই থেকেই পুলিশের জন্য নতুন আইন চালু করা হতে পারে।

ইতোমধ্যে এ সংক্রান্ত খসড়া তৈরি করতে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। যা জাতীয় সুরক্ষা কাউন্সিলে জমা দেয়া হবে। কারণ এ সিদ্ধান্ত কার্যকর হতে হলে কাউন্সিলের অনুমোদন লাগবে।

কেনিয়ার মন্ত্রিপরিষদ সচিব বলেন, সম্প্রতি পুলিশ কর্মকর্তাদের মধ্যে স্বামী বা স্ত্রীকে হত্যার ঘটনা বেড়ে গেছে। এছাড়া পুলিশে চাকরিরত নারী কর্মকর্তাদের কাছ থেকে যৌন হয়রানির অভিযোগ বৃদ্ধি পেয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতেই এই পদক্ষেপ নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana