মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০২:১২ অপরাহ্ন

ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের দল চূড়ান্ত

ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের দল চূড়ান্ত

ডেক্স রিপোর্টঃ-

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ। তবে কারা স্কোয়াডে থাকছেন সেটা জানা যাবে বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার পর। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার শেষদিন ১৫ সেপ্টেম্বর হলেও একদিন আগেই দল ঘোষণা করবে বাংলাদেশ।

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকা এরই মধ্যে দল ঘোষণা করেছে। পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাংলাদেশকে দল ঘোষণা করতে হবে ১৫ সেপ্টেম্বরের মধ্যে। সবকিছু ঠিক থাকলে একদিন আগেই দল ঘোষণা করতে যাচ্ছে বাংলাদেশ।

পরিকল্পনা ছিল চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগে টেকনিক্যাল ডিরেক্টর শ্রীরামের অধীনে তিন দিনের বিশেষ ক্যাম্প হবে টাইগারদের। সেখানেই ক্রিকেটারদের পরখ করে দেখবেন তিনি। কিন্তু বৃষ্টির বাগড়ায় সে পরিকল্পনাও কিছুটা ভেস্তে গেছে। তবে এরই মধ্যে দল গুছিয়ে ফেলেছেন নির্বাচকরা। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণার। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমতির পরই ঘোষণা করা হবে ১৫ সদস্যের স্কোয়াড।

এর আগে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি জানান, গত আড়াই বছর ধরে দলের বিষয়ে কোনো মতামত দেন না তিনি। তাই কে থাকবেন, কে থাকবেন না- এসব নির্বাচনের ভার কোচ-অধিনায়ক-নির্বাচকদের ওপর ছেড়ে দিয়েছেন।

পাপন বলেন, ‘এটা আমার জন্য বলা মুশকিল। কে থাকবে, কে থাকবে না- এটা আমি বলতে পারছি না। সেরা একাদশে কে খেলছে, সেটাই আমি জানি না। খেলার দিন ছাড়া এটা আমি বলব কীভাবে? আমার কাছে একটা তালিকা আসে, দেখি একাদশ। আমার কাছে মতামত চাওয়া হয় না। আড়াই বছর ধরে আমি এসবে নেই।’
ফলে শ্রীরাম ও নির্বাচকদের দেয়া তালিকা হাতে পাওয়ার পর খুব বেশি সময় হয়তো নেবেন না পাপন। এরপরই সমর্থকরা জানতে পারবেন কাদের নিয়ে ঘোষণা করা হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। যদিও মাহমুদউল্লাহ রিয়াদের স্কোয়াডে থাকা না থাকা নিয়ে ইতোমধ্যে শুরু হয়ে গেছে ধোঁয়াশা। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরবেন নুরুল হাসান সোহান, লিটন দাস ও ইয়াসির রাব্বি।

বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড:

লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ/ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, শেখ মেহেদী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, হাসান মাহমুদ/নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই ক্রিকেটারের তালিকায় থাকতে পারেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও সৌম্য সরকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana