মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে ‘আরসা’ কমান্ডারসহ গ্রেপ্তার ৫ জামিন পেলেন অ্যাডভোকেট শিমুল বিশ্বাস হ্নীলার নয়াপাড়া-জাদিমুরা মাদ্রাসা রহমানিয়া হোছাইনিয়া হেফজ বিভাগের সাফল্য টেকনাফের কান্জরপাড়ায় ফরিদ ও মুসলিম উদ্দিন গং দের জমির সীমানা পিলার ভাংচুরের অভিযোগ হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজে ২০২২-২৩ সেশনের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত টেকনাফের হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অভিযানে ৪০০ পিস ইয়াবাসহ আটক-২ হোয়াইক্যং ইউপির কান্জরপাড়ার চিহ্নিত মাদককারবারীদের ইয়াবা ছিনতাই কে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ২ যুবক আহত ড্রাইভিং লাইসেন্স: একইদিনে পরীক্ষা ও বায়োমেট্রিক সেবা চালু জেলার সেরা তরুণ করদাতা ওমর ফারুক কে উনছিপ্রাং বড় মাদরাসায় সংবর্ধনা দুদকের মামলায় বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন কারাগারে

চাপে অস্ট্রেলিয়া, দুই রানে পিছিয়ে ভারত

  • আপডেট টাইম : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০, ৮.১৬ পিএম
  • ৯০০ বার পঠিত

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে চাপে রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১৯৫ রানে অল আউট হয়েছিল পেইন শিবির। সোমবার তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৩৩ রান। প্রথম ইনিংসে ভারত করেছে ৩২৬ রান। সব মিলিয়ে দুই রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

তৃতীয় দিনে ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩২৬ রানে। এরপর দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের সামনে খুব একটা সুবিধা করতে পারেনি অজি শিবিরে। ওপেনার ম্যাথু ওয়েড ও লাবুশানে একটু লড়াই করতে পেরেছেন। বাকিরা দাঁড়াতে পারেননি।

১৩৭ বলে ৪০ রান করেন ওয়েড। ২৮ রান করেন লাবুশানে। অভিজ্ঞ স্টিভেন স্মিথ এদিনও ব্যর্থ। ৩০ বল খেলে তিনি করেন ৮ রান। ওপেনার জো বার্নস ফেরেন মাত্র ৪ রানে।

ট্রাভিস হেড ব্যক্তিগত ১৭ রানে আউট হন অভিষিক্ত সিরাজের বলে। দলের বিপদে জ্বলে উঠতে পারেননি অধিনায়ক পেইন। ৯ বলে ১ রান করে তিনি জাদেজার শিকার। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৩৩ রান। ক্যামেরন গ্রিন (১৭*) ও প্যাট কামিন্স (১৫*) আছেন অপরাজিত।

ভারতের হয়ে সব বোলারই উইকেট পেয়েছেন। জাদেজা দুটি, বুমরাহ, অশ্বিন, যাদব ও সিরাজ একটি করে উইকেট লাভ করেন।

সোমবার দিনের শুরুতে আগের দিনের ৫ উইকেটে ২৭৭ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামে ভারত। সেখান থেকে ভারত যোগ করতে পেরেছে ৪৯ রান। ব্যক্তিগত ১১২ রানের মাথায় রান আউট হয়ে যান রাহানে। ২২৩ বলের ইনিংসে তিনি হাকিয়েছেন মাত্র ১২টি চার।

আগের দিন ৪০ রানে অপরাজিত থাকা জাদেজা অবশ্য ফিফটি করেই মাঠ ছেড়েছেন। তিনিও আসল টেস্ট ক্রিকেটটাই খেলার চেষ্টা করেছেন। ১৫৯ বলে ৫৭ রান করে তিনি ফেরেন সাজঘরে স্টার্কের বলে কামিন্সের হাতে ক্যাচ দিয়ে। রবি চন্দ্র অশ্বিন ১৪, উমেশ যাদব ৯ রান করেন।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন মিশেল স্টার্ক ও নাথান লিওন। প্যাট কামিন্স দুটি, হ্যাজলউড নেন একটি করে উইকেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs