Logo
শিরোনাম :
কুরবানীর গুরুত্বপূর্ণ ৪১টি ফাযায়েল ও মাসায়েল: মুফতি আমিমুল ইহসান কুরবানির সাথে আকীকা করা যাবে কি? এবার হজে অংশ নিচ্ছেন ৬০ হাজার মুসল্লি পবিত্র হজ্বের আনুষ্টানিক যাত্রা শুরু: তাওয়াফ পর্ব শেষে মিনায় হাজিরা ফিলিস্তিনিদের আহ্বানে সাড়া দিল বার্সেলোনা, ইসরাইল সফরকে ‘না’ মেসিদের লেবাননে হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র, উৎকণ্ঠায় ইসরাইল! আবার লকডাউন দিলে ২ কোটি পরিবারকে মাসে ১০ হাজার টাকা করে দিতে হবে হোয়াইক্যং এর উনছিপ্রাং এলাকা হতে ইয়াবাও বিয়ার উদ্ধারের ঘটনা তদন্তের দাবী এলাকাবাসীর লোক-দেখানো কোরবানি গ্রহণযোগ্য নয় শহরের কলাতলী জামান সী হাইটস রিসোর্ট দ্বন্দ্ব গড়াচ্ছে ঝুঁকির পথে

চাপে অস্ট্রেলিয়া, দুই রানে পিছিয়ে ভারত

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে চাপে রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১৯৫ রানে অল আউট হয়েছিল পেইন শিবির। সোমবার তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৩৩ রান। প্রথম ইনিংসে ভারত করেছে ৩২৬ রান। সব মিলিয়ে দুই রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

তৃতীয় দিনে ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩২৬ রানে। এরপর দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের সামনে খুব একটা সুবিধা করতে পারেনি অজি শিবিরে। ওপেনার ম্যাথু ওয়েড ও লাবুশানে একটু লড়াই করতে পেরেছেন। বাকিরা দাঁড়াতে পারেননি।

১৩৭ বলে ৪০ রান করেন ওয়েড। ২৮ রান করেন লাবুশানে। অভিজ্ঞ স্টিভেন স্মিথ এদিনও ব্যর্থ। ৩০ বল খেলে তিনি করেন ৮ রান। ওপেনার জো বার্নস ফেরেন মাত্র ৪ রানে।

ট্রাভিস হেড ব্যক্তিগত ১৭ রানে আউট হন অভিষিক্ত সিরাজের বলে। দলের বিপদে জ্বলে উঠতে পারেননি অধিনায়ক পেইন। ৯ বলে ১ রান করে তিনি জাদেজার শিকার। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১৩৩ রান। ক্যামেরন গ্রিন (১৭*) ও প্যাট কামিন্স (১৫*) আছেন অপরাজিত।

ভারতের হয়ে সব বোলারই উইকেট পেয়েছেন। জাদেজা দুটি, বুমরাহ, অশ্বিন, যাদব ও সিরাজ একটি করে উইকেট লাভ করেন।

সোমবার দিনের শুরুতে আগের দিনের ৫ উইকেটে ২৭৭ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামে ভারত। সেখান থেকে ভারত যোগ করতে পেরেছে ৪৯ রান। ব্যক্তিগত ১১২ রানের মাথায় রান আউট হয়ে যান রাহানে। ২২৩ বলের ইনিংসে তিনি হাকিয়েছেন মাত্র ১২টি চার।

আগের দিন ৪০ রানে অপরাজিত থাকা জাদেজা অবশ্য ফিফটি করেই মাঠ ছেড়েছেন। তিনিও আসল টেস্ট ক্রিকেটটাই খেলার চেষ্টা করেছেন। ১৫৯ বলে ৫৭ রান করে তিনি ফেরেন সাজঘরে স্টার্কের বলে কামিন্সের হাতে ক্যাচ দিয়ে। রবি চন্দ্র অশ্বিন ১৪, উমেশ যাদব ৯ রান করেন।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন মিশেল স্টার্ক ও নাথান লিওন। প্যাট কামিন্স দুটি, হ্যাজলউড নেন একটি করে উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs