1. banglahost.net@gmail.com : rahad :
  2. teknafnews24@gmail.com : tahernaeem :
চীন-পাকিস্তানকে কঠোর হুঁশিয়ারি ভারতীয় সেনাপ্রধানের - Teknaf News24
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রোহিঙ্গা দুর্বৃত্তের গুলিতে ৬ রোহিঙ্গা নিহত মণ্ডপে কুরআন রাখার কথা ‘স্বীকার করেছে’ ইকবাল দৈনিক কক্সবাজার ৭১ কার্যালয়ে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্টিত রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী প্রাথমিক-ইবতেদায়ি সমাপনী পরীক্ষা হচ্ছে না! বাংলাদেশ কোনো ধর্ম ব্যবসায়ী-মৌলবাদীর আস্তানা হতে পারে না- তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী উখিয়ার ৫ ইউনিয়নে ৩৯২ প্রার্থীর মনোনয়ন জমা টেকনাফে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর হোয়াইক্যং বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির নির্বাচনে হানিফ সভাপতি,মুর্শেদ সম্পাদক নির্বাচিত আইসের চালান ধরা পড়লে টাকা দিতে হয় না মিয়ানমারে

চীন-পাকিস্তানকে কঠোর হুঁশিয়ারি ভারতীয় সেনাপ্রধানের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৩৮৬ বার পঠিত

সীমা লঙ্ঘন না করতে প্রতিবেশী দেশ চীন ও পাকিস্তানের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরবণে।

শুক্রবার দেশটির ৭৩তম সেনা দিবস অনুষ্ঠানের বক্তৃতায় তিনি বলেন, ‘কেউ যেন আমাদের ধৈর্য্যের পরীক্ষা নেয়ার ভুল না করে।

সাম্প্রতিক সময়ে লাদাখে অশান্তির জন্য চীনের দিকে আঙুল তুলে ভারতের সেনাপ্রধান বলেন, ‘পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখার (এলএসি) স্থিতিশীলতা নষ্ট করার জন্য একতরফা ষড়যন্ত্র করছে চীন। এর আগে চলতি সপ্তাহে সাংবাদিকদের সঙ্গে এক বৈঠকে চীন এবং পাকিস্তানের বিরুদ্ধে সীমান্তে অশান্তি সৃষ্টির অভিযোগ এনেছিলেন তিনি।

শুক্রবারের বক্তৃতায় সেনাপ্রধান নরবণে অভিযোগ করেন, ৩০০-৪০০ জন জঙ্গি জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার ওপারে ঘাঁটি গেড়েছে। তাদের উদ্দেশ্য, পাক অধিকৃত কাশ্মীর থেকে উপত্যকায় অনুপ্রবেশ করে নাশকতা ছড়ানো। পাক সেনার পক্ষ থেকে সংঘর্ষ বিরতি লঙ্ঘনের ঘটনা সাম্প্রতিককালে অন্তত ৪০ শতাংশ বেড়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এর আগে গত মঙ্গলবার সন্ত্রাস প্রসঙ্গে পাকিস্তানকেও হুঁশিয়ারি দিয়ে নরবণে বলেছিলেন, যেভাবে সীমান্তে পাকিস্তান জঙ্গি কার্যকলাপ বাড়াচ্ছে, তা কোনো ভাবেই বরদাস্ত করা হবে না। আঘাত এলে উপযুক্ত প্রত্যাঘাত করা হবে।

গত ১৫ জুন গালওয়ান উপত্যকায় চিনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)-র হামলায় ২০ জন ভারতীয় সেনার মৃত্যুর প্রসঙ্গও উল্লেখ করে সেনাপ্রধান বলেন ‘শহিদদের আত্মত্যাগ ব্যর্থ হবে না।

আলোচনা এবং রাজনৈতিক প্রক্রিয়ার মাধ্যমে মতবিরোধ মেটাতে প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, কিন্তু তা বলে কেউ যেন আমাদের ধৈর্য্যের পরীক্ষা নেয়ার ভুল না করে।’ সেনা দিবসের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ‘চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়ত এবং নৌসেনা ও বায়ুসেনার প্রধান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs