বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

জামিন পেলেন অ্যাডভোকেট শিমুল বিশ্বাস

জামিন পেলেন অ্যাডভোকেট শিমুল বিশ্বাস

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেপ্তার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসকে জামিন দিয়েছে হাইকোর্ট।

সোমবার (৩০ জানুয়ারি) বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি মো. শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেছেন। এই জামিন আদেশের ফলে তার মুক্তিতে বাধা নেই বলে আইনজীবীরা জানিয়েছেন। আদালতে শিমুল বিশ্বাসের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

গত ৭ ডিসেম্বর পুলিশ বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে শিমুল বিশ্বাসসহ চার শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে। পরে পুলিশের ওপর হামলা, হামলায় পরিকল্পনা ও উস্কানির অভিযোগে গত ৮ ডিসেম্বর পল্টন থানায় মামলা করে পুলিশ।

১০ জিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ ঘিরে গ্রেপ্তারকৃত নেতাদের মধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুস সালাম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী,খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন প্রমুখ নেতারা জামিন পেলেও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে জামিন দিচ্ছে না আদালত।

এদিকে গত ১১ জানুয়ারি মারা যান শিমুল বিশ্বাসের মা খাদেজা বিশ্বাস। পরে প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নেন বিএনপির এই সিনিয়র নেতা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana