সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ইডেন কলেজ ছাত্রলীগের কার্যক্রম স্থগিত, ১৬ নেতাকর্মী বহিষ্কার মোস্তফা কামাল চৌধুরী মুসাকে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যহতি রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি, বেতন ৪০,০০০ টাকা নিউ ইয়র্কে রোহিঙ্গাদের দুর্দশার ভিডিও দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী সিএনজি চালক মাহমুদুল করিম হত্যার লোমহর্ষক বর্ননা দিলেন রোহিঙ্গা সন্ত্রাসী জাফর চিনি ও পাম অয়েলের দাম কমেছে: ২৫ সেপ্টেম্বর থেকে কার্যকর সাবরাং ট্যুরিজম পার্ক’কে বিশ্বমানের পর্যটন কেন্দ্র স্থাপনের উদ্দ্যোগ হ্নীলায় মহিলা মাদ্রাসার নামে বসত-ভিটা দখল শীর্ষক সংবাদের প্রতিবাদ উখিয়ার পালংখালী সীমান্তে এবার গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপ: আতঙ্কে গ্রামবাসী টেকনাফে র‌্যাবের সঙ্গে মাদক কারবারিদে সাথে গুলাগুলি নিহত ২।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

  • আপডেট টাইম : সোমবার, ৮ আগস্ট, ২০২২, ৪.৩৮ পিএম
  • ৭৭ বার পঠিত

দেশে জ্বালানি তেলের (ডিজেল, পেট্রল ও অকটেন) দাম বৃদ্ধির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে তেলের দাম বৃদ্ধি করে জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের জারি করা গেজেট স্থগিত, বাতিল এবং প্রত্যাহার চাওয়া হয়েছে।

সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ সোমবার এ রিট দায়ের করেন।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে এই রিট আবেদনের ওপর শুনানি হতে পারে।

রিটে জ্বালানি সচিব, জ্বালানি উপসচিব ও বিইআরসির চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে।

গত ৫ আগস্ট রাতে জ্বালানি তেলের দাম বাড়ায় সরকার। ওই দিন রাত ১২টা থেকেই বর্ধিত মূল্য কার্যকর করা হয়।

নতুন দাম অনুযায়ী— প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

৫ আগস্ট রাত ১০টায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs