মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
টাউট বাটপার দালাল শ্রেণীর লোক থানায় স্থান পাবেনা-এসপি হাসানুজ্জামান

টাউট বাটপার দালাল শ্রেণীর লোক থানায় স্থান পাবেনা-এসপি হাসানুজ্জামান

অপরাধ দমনে জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসতে হবে: এসপি হাসানুজ্জামান

মোঃ আলমগীর (টেকনাফ) প্রতিনিধি:::
কক্সবাজারের টেকনাফ মডেল থানা পুলিশের ‘ওপেন হাউস ডে’ পালিত ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার ১২ মার্চ ২২ সকাল ১১টায় টেকনাফ মডেল থানার উদ্যোগে ‘ওপেন হাউস ডে’ পালিত হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান এর সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া -টেকনাফ) সার্কেল শাকিল আহমদ,
টেকনাফ পৌরসভার মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার জাহেদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জহির হোসেন এমএ, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোহাম্মদ আলম বাহাদুর,কমিনিটি পুলিশিং এর সভাপতি সাইফুদ্দিন খালেদ হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, বাহার ছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন প্রমুখ।

এসময় টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুল আলিম, পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ খোরশেদ আলম, সেকেন্ড অফিসার আবদুল বাতেন সহ অনেকেই উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন, পুলিশ জনগণের সেবক হয়ে সব সময় পাশে থেকে কাজ করছে। মাদকের সঙ্গে পুলিশের কোনো আপস নেই। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য টেকনাফবাসীর প্রতি আহ্বান জানান।

উক্ত কর্মসূচিতে কমিউনিটি পুলিশিংয়ের নেতৃন্দসহ টেকনাফ মডেল থানার বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন শ্রেণি-পেশার নারী ও পুরুষ অংশগ্রহণ করেন। এসময় ফ্লোর উন্মুক্ত করে দেয়া হয়। পুলিশের বর্তমান সেবা এবং পুলিশের নিকট জনগণের প্রত্যাশা নিয়ে নাগরিকদের কাছ থেকে জানতে চাওয়া হয়। অংশগ্রহণকারীদের অনেকেই এলাকার মাদক সমস্যা ও তার প্রতিকার নিয়ে কথা বলেন। পুলিশ সুপার, কক্সবাজার তার বক্তব্যে বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। মাদকের সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেয়া হচ্ছে না। মাদক কারবারীদের হয় জেলে যেতে হবে নইলে এলাকা ছাড়তে হবে। মাদক নির্মূলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। অপরাধ দমনে জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান।

তিনি আরো বলেন পুলিশ আপনাদের সেবায় দিনের ২৪ ঘন্টাই নিয়জিত। ভুক্তভোগী, দর্শনার্থী, সেবাপ্রার্থী সকলের জন্য থানার দরজা ২৪ ঘন্টা উন্মুক্ত। টাউট, দালাল ,বাটপার শ্রেণীর লোক থানায় স্থান পাবেনা। সেবা বঞ্চিত হয়ে থানা থেকে কোন ব্যক্তি যাতে ফেরত না যায় সে জন্য তিনি অফিসার ইনচার্জ সহ থানার প্রত্যেক অফিসারকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন। তৃণমূল পর্যায়ে অপরাধ দমনে এবং পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য বিট পুলিশিং কর্মকাণ্ডকে আরো বেগবান করার আহ্বান জানান।#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana