Logo

টেকনাফ’র সাংবাদিকদের কোণঠাসা করতে ‘নাফ টিভি’ চালাতেন ওসি প্রদীপ: র‍্যাব

ফেইসবুক ভিত্তিক বিতর্কিত নাফ টিভি টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপের অর্থায়নে পরিচালিত হওয়ার জনশ্রুতি থাকলেও অবশেষে তার সত্যতা নিশ্চিত হয়েছে র‍্যাবের তদন্তে। র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর মিডিয়া কর্মকর্তা আশিক বিল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সীমান্ত জনপদ কক্সবাজারের টেকনাফ অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা হত্যার মূল মাষ্টার মাইন্ড সাবেক বিতর্কিত ওসি প্রদীপ তার অপরাধের অভয় আশ্রমে পরিণত করে তুলেছিলো। হত্যা, মাদক ব্যবসা, নারী নির্যাতন এসব ছিলো তার দৈনিক রুটিন। এসব অপকর্ম ঢাকতে সে স্থানীয় মূল ধারার সাংবাদিকদের নিত্য হুমকির মূখে রেখে হাতে নিয়েছিলো এক শ্রেণীর কথিত অপসাংবাদিকদের। তাদের দিয়ে পরিচালনা করতো নাফ টিভি নামক একটি ফেইসবুক ভিত্তিক ইউটিউব চ্যানেল।

এইসব ভূয়া কথিত সাংবাদিকদের মাধ্যমে নিয়মিত প্রদিপের চাটুকারী ও তথ্য বিকৃতির মাধ্যমে তার সমস্ত অপকর্মকে বৈধ ভাবে উপস্থাপন করাই ছিলো এই নাফ টিভির মূল কাজ। ৩১ জুলাই রাতে সিনহা হত্যার ঘটনা ধামাচাপা দিতে সর্বশেষ প্রদীপের লাইভ সো প্রচার করে কথিত টেকনাফ টিভি নামক চ্যানেলটি আরেকটি বিতর্কের জন্ম দেয়।

এদিকে, নাফ টিভি পরিচালনার দায়িত্ব তুলে দেয়া হয় কয়েকজন ইয়াবা সংশ্লিষ্ট কথিত ভূয়া সাংবাদিকদের হাতে। এদের মধ্যে টিভিটির সম্পাদক হিসেবে থাকা নূর হোসাইন নামক ব্যক্তি বিগত সময়ে ইয়াবা কারবারীদের পৃষ্টপোষক্তা করলেও পরবর্তীতে ওসি প্রদীপের কমিশন এজেন্ট দালাল হিসেবে স্বীকৃত। তার বিরুদ্ধে ওসি প্রদীপের যোগসাজসে চাঁদাবাজি ও হত্যায় জড়িত থাকার অভিযোগে দুটি মামলা চলমান রয়েছে আদালতে।

এদিকে গতকাল ১৩ ডিসেম্বর সিনহা হত্যা মামলার চার্জসিট (চূড়ান্ত প্রতিবেদন) দাখিল পরবর্তী র‍্যাব এর মিডিয়া কর্মকর্তা আশিক বিল্লাহ জানান, প্রদীপ একজন সরকারী কর্মচারী হয়ে নিজেই ‘নাফ টিভি’ নামক পেইসবুক ও ইউটিউব মার্কা ভূয়া চ্যানেলটি পরিচালনা করতেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs