বুধবার, ২৯ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

টেকনাফের নয়াবাজার স্কুলে একলাবের দুই দিনব্যাপি ইয়ুথ ক্যাম্পেইন সম্পন্ন

টেকনাফের নয়াবাজার স্কুলে একলাবের দুই দিনব্যাপি ইয়ুথ ক্যাম্পেইন সম্পন্ন

আসুন আমরা সবাই মিলে আওয়াজ তুলি, বাল্যবিবাহ ও যৌতুক,মাদক ও মানবপাচার কে না বলি

নিজস্ব প্রতিবেদক::

ইউএনডিপি কক্সবাজার” এর সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা “একলাব” এর সামাজিক সংহতি প্রকল্পের আওতায় কক্সবাজারের টেকনাফ উপজেলার তিনটি স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে দুই দিনব্যাপি ইয়ুথ ক্যাম্পেইন (অদ্য ১৫ মার্চ২০২২) সম্পন্ন হয়েছে।


নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মধ্যে মাদক, বাল্যবিবাহ, যৌতুক, নারীর প্রতি সহিংসতা, মানব পাচার ও পলিথিনের ব্যবহারের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নয়াবাজার উচ্চ বিদ্যালয়ে স্কুলভিত্তিক ২দিনের এই আয়োজন করে(এলায়েন্স ফর কোঅপারেশন এন্ড লিগাল এইড বাংলাদেশ) একলাব।
দুই দিন ব্যাপি ইয়ুথ ক্যাম্পেইনেরর প্রথম দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোয়াইক্যং মডেল ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহম্মেদ আনোয়ারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী গিয়াস উদ্দীন চৌধুরী ও প্রবীণ সাংবাদিক মুহাম্মদ তাহের নঈম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফরিদুল আলম প্রমুখ।
২ দিন ব্যাপি ইয়ুথ ক্যাম্পেইনের সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলন হোয়াইক্যং ইউনিয়ন মেডিয়েটরস ফোরাম এর সাধারন সম্পাদক ও টেকনাফ পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের সভাপতি
হারুনুর রশিদ সিকদার,
বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন
হোয়াইকং পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব ইন্সপেক্টর মোঃযায়েদ, কান্জরপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মাষ্টার ফরিদুল আলম,টেকনাফ প্রেসক্লাবের সহ সভাপতি ও প্রবীণ সাংবাদিক মু.তাহের নঈম।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন , নয়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার বাবু রুপন কান্তি বড়ুয়া।
২ দিন ব্যাপি উক্ত ইয়ুথ ক্যাম্পইনের সার্বিক সমন্বয়ক হিসেবে উপস্হিত ছিলেন একলাব’র সামাজিক সংহতি প্রকল্পের জেলা প্রকল্প ব্যবস্হাপক, মোঃ কেফায়েত উল্লাহ সাজ্জাদ ও প্রকল্পের অন্যান্য কর্মকর্তা বৃন্দ।
ক্যাম্পইনের আলোচনায় বক্তারা বলেন,আগামী প্রজন্মের সুস্থভাবে বেড়ে ওঠা ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতেও বাল্যবিবাহ একটি বড় বাধা। এখনই সময় বাল্যবিবাহ প্রতিরোধ করার। মেয়েদের বোঝা মনে না করে আসুন তাদের সুন্দরভাবে বাঁচার সুযোগ দিই। বিয়ের চিন্তা না করে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার কথা চিন্তা করি।
এ কারণে আমাদের সবাইকে সচেতন ও সোচ্চার হতে হবে। আসুন, আমরা সবাই মিলে আওয়াজ তুলি বাল্যবিবাহ ও যৌতুক,মাদক ও মানবপাচার কে না বলি।#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana