শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
টেকনাফের হোয়াইক্যং এ আদালতের নির্দেশে ২টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

টেকনাফের হোয়াইক্যং এ আদালতের নির্দেশে ২টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

টেকনাফের হোয়াইক্যং এ আদালতের নির্দেশে ২টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন
নিজস্ব প্রতিবেদক:
হাইকোর্টের নির্দেশনা অনুসারে টেকনাফ উপজেলা প্রশাসন হোয়াইক্যং ইউপির দৈংগাকাটার এ.এইচ.বি ও এম.কে.বি’ নামের দুটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে।
গতকাল ২০ নভেম্বর টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে অভিযান চালায় উপজেলা প্রশাসন।
জানা যায়, টেকনাফের হোয়াইক্যং দৈংগাকাটায় ছাড়পত্র ছাড়াই গড়ে উঠেছে ‘এ.এইচ.বি ও এম.কে.বি’ নামের দুটি অবৈধ ইটভাটা। প্রশাসনকে ম্যানেজ করে বনাঞ্চল ও ফসলি জমি বিনষ্ট করে এই দুটি ইটভাটা তৈরি করা হয়। এ নিয়ে প্রতিবাদ মুখর হয়ে উঠে স্থানীয় এলাকাবাসী ও পরিবেশবাদীরা। এলাকাবাসী এই দুটি ইটভাটার বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে রিট করে। যার নং—৬৯৪৬/২১। এই রিটের আলোকে গত ০৮ নভেম্বর ইটভাটা দুটি ভাঙ্গার জন্য রুল ইস্যু করে। উক্ত রুলটি হাইকোর্টের একজন স্পেশাল মেসেঞ্জার দ্বারা জেলা প্রশাসক, কক্সবাজার, পরিবেশ অধিদপ্তর ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করেন। এবং আগামী ২২ নভেম্বরের মধ্যে ইটভাটা দুটি কেন ভাঙ্গা হবে মর্মে জানতে চাওয়া হয়েছে।
এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী বলেন, ‘এ.এইচ.বি ও এম.কে.বি’ নামের দুটি অবৈধ ইটভাটার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না মর্মে হাইকোর্টের রুলের অনুলিপি এসেছে। এই দুটি ইটভাটা বন্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।
তারই অংশ হিসাবে হাইকোর্টের সেসব নির্দেশনা অনুসারে টেকনাফ উপজেলা প্রশাসন টেকনাফের হোয়াইক্যং ইউপির দৈংগাকাটার এ.এইচ.বি ও এম.কে.বি’ নামের দুটি অবৈধ ইটভাটায় অভিযান চালায়।
টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে ২টি ইটভাটা বুল্ডোজার দিয়ে ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়। এতে স্থানিয় হোয়াইক্যং পুলিশ,ফায়ার সার্ভিস ও অংশ নেয়।#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana