শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

শিরোনাম :
টেকনাফে নিজ অর্থায়নে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন করলেন সাবেক এমপি বদি

টেকনাফে নিজ অর্থায়নে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন করলেন সাবেক এমপি বদি

টেকনাফে নিজ অর্থায়নে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন করলেন সাবেক এমপি বদি

মোঃ আলমগীর,টেকনাফ:::
টেকনাফ সদর ইউনিয়নের পশ্চিম নতুন পল্লান পাড়া অজপাড়া এলাকায় নিজস্ব অর্থায়নে একটি দৃষ্টি নন্দন মসজিদ নির্মান করলেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের দুই বারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি। মসজিদটির নাম রাখা হয়েছে বায়তুন নুর জামে মসজিদ।

শুক্রবার (১-এপ্রিল) দুপুরে শুভ উদ্বোধন করেন সাবেক আব্দুর রহমান বদি । উদ্বোধনের পর সাধারণ মুসল্লীদের নিয়ে জুমার নামাজ আদায় করা হয়।
উক্ত মসজিদ কমপ্লেক্সে শিশু-কিশোরদের জন্য রয়েছে হেফজ খানা ও নূরানী একাডেমী। স্থানীয় মুসল্লী মো. রশিদ জানান, দীর্ঘদিন ধরে এই এলাকায় মসজিদ না থাকায় সাধারণ মানুষের নামাজ আদায় করতে অনেক দূর যেতে কষ্ট হত। সে কথা সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদিরকে বিষয়টি অবহিত করলে একটি মসজিদ নিজ অর্থায়নে নির্মানের প্রতিশ্রুতি দিয়ে সাথে সাথে তা বাস্তবায়নের ব্যবস্থা করেন। তাই আজ এলাকাবাসীর মনে যেমন আনন্দ তেমনি কষ্টে থাকা মুসল্লীরাও স্থায়ীভাবে ইবাদত করার সুযোগ পেল।

বায়তুন নুর জামে মসজিদের ইমাম মোঃ ইউছুব জানান, মসজিদ টি সাবেক এমপি বদি করে দেওয়ায় এলাকার মানুষের ইবাদত বন্দেগির পাশা পাশি এলাকার ছেলে সন্তানেরা হেফজ খানা ও নূরানী একাডেমীতে পড়ে আল্লাহর সন্তুুষ্ঠি জ্ঞানের আলো ছড়াতে পারবে।

সাবেক এমপি বদি বলেন, এলাকার সাধারণ মুসল্লীগণ নামাজ আদায় করতে পারছেনা শুনে জমি ক্রয়, মাঠি ভরাটসহ মসজিদ নির্মাণের যাবতীয় ব্যবস্থা গ্রহন করেছি। যাহাতে এলাকার মুসল্লীরা নামাজ আদায়ে কোন কষ্ট না পাই। এছাড়া কোন শিশু যদি টানা ৪১দিন জামাতের সহিত পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায় করলে সে সকল শিশুকে একটি একটি করে বাইসাইকেল উপহার দেয়ার ঘোষণা দেন আব্দুর রহমান বদি।

এ সময় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাফর আহমদ, সদর ইউপি জিয়াউর রহমান জিহাদ, আওয়ামী লীগ নেতা সাবেক মেম্বার আব্দুল গনি, ঢাকা মহানগর ছাত্রলীগের সহ সভাপতি ও সাবেক সাংসদ আব্দুর রহমান বদি পুত্র ও আব্দুল্লাহ শাওন আরমান, বিশিষ্ট ব্যবসায়ি গফুর আলম, হাজ্বী নুরুল আলম সহ গণ্যমান্য বক্তিবর্গ ও সাধারণ মুসল্লীগণ। উল্লেখ্য জুমার নামাজ শেষে স্থানীয় মুসল্লী ১৬০ পরিবারের মাঝে ২০ কেজি করে চাউল বিতরণ করেন সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana