Logo
শিরোনাম :
শবে কদর কি? তা নিয়ে জরুরি কিছু কথা কোরআন আমাদের পার্থিব শান্তির পাশাপাশি আখিরাতে মুক্তির পথ দেখায় আল-আকসায় ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে যেসব দেশ পুলিশের এপিসিতে আগুন দেওয়ার মূলহোতা গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার টেকনাফের কলেজ ছাত্র তৌকিরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি টেকনাফে করোনাকালিন সময়ে ১হাজার গরীব পরিবারকে চাল বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন হাফেজ এনামুল হাসান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও জলিলের ব্যাখ্যা মাওলানা মামুনুল হককে আদালতে তোলা হবে আজ, নিরাপত্তা জোরদার খালেদা জিয়াকে বিদেশে নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে মির্জা ফখরুলের ফোন বাংলাদেশের গণমাধ্যম ‘স্বাধীন এবং মুক্ত’: তথ্যমন্ত্রী

টেকনাফে প্রধানমন্ত্রীর দেওয়া ঘরের চাবি, জমির দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করলেন জেলা প্রশাসক

জিয়াউল হক জিয়া::টেকনাফে মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও হত-দরিদ্রদের মধ্যে সরকারী খাস জমি বন্দোবস্তি দিয়ে তাদের পূর্ণবাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার “ঘর” হস্তান্তর করলেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এরপর তিনি বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন, চলতি শীতে প্রতিবন্ধিদের মধ্যে কম্বল ও করোনা হতে সুরক্ষার জন্য মাস্ক বিতরণ করেন।
৭ডিসেম্বর সোমবার) সকাল সাড়ে ৯টায় কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন মুজিববর্ষে ভূমিহীন ও হত-দরিদ্রদের পূর্ণবাসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ২০শতক জমিতে নবনির্মিত টেকনাফের হোয়াইক্যং কাঁটাখালীর রমজান আলীর পুত্র মোঃ মামুন ও তার মা-বাবার হাতে ঘরের চাবি, জমির দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম,সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুল বশর, হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হারুন অর রশিদ সিকদার, সাধারণ সম্পাদক আজিজুল হক, আওয়ামী লীগ নেতা গোলাম আকবর মেম্বার, হোয়াইক্যং ১নং ওয়ার্ড মেম্বার জালাল আহমদসহ রাজনৈতিক নেতাকর্মী,প্রশাসনের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রায় দেড়-দুই মাস পূর্বে টেকনাফের হোয়াইক্যং কাঁটাখালীর রিক্সা চালক রমজান আলীর পুত্র মামুন (১৭) এসএমএস করে প্রধানমন্ত্রীকে জানান,আমাদের কোনো জমিও নেই, ঘরও নেই। আপনার সহযোগিতা চাই’ বলে জানান। তখন এই ক্ষুদে বার্তাটির উপর গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় বিষয়টি কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে অবহিত করে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। তখন টেকনাফ ইউএনওর মাধ্যমে কিশোর মামুনকে খুঁজে বের করা হয়। মামুনদের পারিবারিক সার্বিক পরিস্থিতি প্রধানমন্ত্রীকে অবহিত করার পর প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশে কেরুনতলী এলাকায় ২০শতক খাস জমি ইজারা দিয়ে নতুন ঘর তৈরি করে দেওয়া হয়েছে। জননেত্রী শেখ হাসিনার উদারতায় জেলা প্রশাসকের মাধ্যমে বুঝিয়ে দেওয়ার পর অতিদরিদ্র রিক্সা চালকের পরিবারটি খুশিতে আতœহারা। প্রধানমন্ত্রীর সহায়তায় এই পরিবারের জীবনমান পাল্টে যাওয়ায় তারা শেখ হাসিনার প্রতি চিরকৃতজ্ঞতা প্রকাশ করেন।
এরপর সকাল সোয়া ১১টায় হ্নীলা মৌলভী বাজার নাইক্ষ্যংখালীর বাস্তুহারা ও ভূমিহীন ২৮ পরিবারের জন্য নবনির্মিতব্য ভবনের অগ্রগতি পরিদর্শন করেন। সময় হ্নীলা ইউপির ২নং ওয়ার্ড মেম্বার ফরিদুল আলম, সংরক্ষিত মহিলা মেম্বার ফরিদা বেগম,নাসরিন কবিরসহ বিভিন্ন স্তরের জনসাধারণ জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা সিক্ত করেন। এসময় জেলা প্রশাসক নতুন তৈরীকৃত ভবন সমুহের গুণগতমান ঘুরে-ফিরে দেখেন এবং উপকারভোগী মানুষের সাথে কথা বলে তাদের মনের অভিব্যক্তি ও অভাব-অভিযোগের কথা শুনেন।
এরপর দুপুরের দিকে তিনি হ্নীলা ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের আওতায় বাস্তবায়িত উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন এবং শেষে তিনি টেকনাফ সদরে প্রতিবন্ধিদের মধ্যে কম্বল ও চলতি করোনার ২য় ঢেউ হতে স্বাস্থ্য সুরক্ষার জন্য জেলা প্রশাসনের ১০লক্ষ মাস্ক বিতরণ কর্মসূচীর আওতায় জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs