Logo

টেকনাফে বিজিবির অভিযানে এক মাসে ২৩ কোটি টাকারও বেশি মাদকদ্রব্য জব্দ

জিয়াউল হক জিয়া:::কক্সবাজারের টেকনাফ সীমান্তে নভেম্বর মাসে বিজিবির অভিযানে ২৩ কোটি ২৮ লাখ ১৭ হাজার ৯৮ টাকার ইয়াবা, বিয়ার, গাঁজা, চোরাই পণ্য ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। এসব উদ্ধারের ঘটনায় ৩২ জনকে আটক এবং এক মাদক পাচারকারি নিহত হয়েছে। একই সঙ্গে ৫৬টি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ-২ বর্ডার গার্ড বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান। তিনি জানান, নভেম্বর মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবি’র সেনারা অভিযান চালিয়ে ৭ লাখ ৮হাজার ৫৬৯ পিস ইয়াবা জব্দ করে। ইয়াবার আনুমানিক মূল্য ২১ কোটি ২৫ লাখ ৭০ হাজার ৭০০ টাকা। এসব ইয়াবা জব্দের ঘটনায় ৩৫ মামলায় ২৮ জনকে আটক এবং এসব উদ্ধারের ঘটনায় গোলাগুলিতে এক পাচারকারী নিহত হয়।

তিনি আরও জানান, বিজিবি সীমান্ত ও চেকপোস্ট থেকে ১ লাখ ১১ হাজার ২০০ টাকার মূল্যমানের মিয়ানমারের ২৮৩ ক্যান বিয়ার, ৫০ বোতল ফেন্সিডিল ও ৭০০গ্রাম গাঁজা  জব্দ করা হয়। এসব মাদকদ্রব্য জব্দের ঘটনায় চারটি মামলায় তিনজনকে আটক করা হয়। এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২কোটি ১লাখ ৩৫ হাজার ১৯৮ টাকা মূল্যের চোরাই পণ্য জব্দ করা হয়েছে। এসব ঘটনায় ১৬টি মামলায় একজনকে আটক এবং ২ জনকে পলাতক আসামি করা হয়েছে।

তিনি জানান, বিজিবি’র সেনারা সীমান্তে অভিযান চালিয়ে দেশী তৈরি একটি বন্দুক, ২ রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করেছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। তবে সীমান্তে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs