সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

শিরোনাম :
সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর এবার স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন মহাজোটের হেভিওয়েট প্রার্থী হাসানুল হক ইনু হোয়াইক্যং পুলিশ ফাড়ির অভিযান: দেশীয় ৩ অস্ত্র উদ্ধার : আটক-২ শরীয়তপুরে নিজেই ঘুরে ঘুরে পোস্টার ব্যানার টাঙাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী!
টেকনাফে মারোত এর ৩৬ তম মানসিক রোগী তাজউদ্দিনকে ফেনীর পরিবারের নিকট হস্তান্তর

টেকনাফে মারোত এর ৩৬ তম মানসিক রোগী তাজউদ্দিনকে ফেনীর পরিবারের নিকট হস্তান্তর

টেকনাফে মারোত এর ৩৬ তম মানসিক রোগী তাজউদ্দিনকে ফেনীর পরিবারের নিকট হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক,টেকনাফঃ
মানসিক রোগীদের তহবিল ‘মারোত’ টেকনাফ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ফেনী দাগনভুঁঞার তাজউদ্দিন নিশানকে তার চাচা মো. আবদুর রহিমের কাছে হস্তান্তর করা হয়েছে। উক্ত সংগঠনের মাধ্যমে এ পর্যন্ত ৩৬ জন ভাসমান মানসিক রোগীদের পরিবার এর নিকট হস্তান্তর করা হয়।
জানা যায়, ফেনী দাগনভুঁঞা নোয়াদ্দা গ্রামের বাসিন্দা গিয়াস উদ্দিন ও পান্না আক্তারের পুত্র মানসিক রোগী (পাগল) তাজউদ্দিন নিশান (২৩) বেশ কিছুদিন আগে বাড়ী থেকে বের হয়ে আর ফিরে যাননি। তার পরিবারের পক্ষ থেকে অনেক খোঁজাখুঁজি করেও কোন সন্ধান না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হারানো বিজ্ঞপ্তি দিয়ে স্টাটাস দেয়া হয়েছিল।
এদিকে মারোতের শুভানুধ্যায়ী নোয়াপাড়া গ্রামের মোহাম্মদ ইয়াসিন তাকে রাস্তায় ঘোরাঘুরি করতে দেখে তার সাথে কথা বলে। কথা বলার এক পর্যায়ে কোন রকম নিজের নাম ঠিকানা বলতে সক্ষম হন। তাৎক্ষণিক ইয়াসিন তাকে নিয়ে মারোত কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়ার সাথে যোগাযোগ করেন। তিনি দাগনভূঁঞা থানা ও স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতায় পরিবারের সাথে যোগাযোগ করা হয়। যোগাযোগের সুবাধে তার পরিবার ৮ জানুয়ারি টেকনাফ পৌছালে মারোত নেতৃবৃন্দের উপস্তিতিতে মারোত কেন্দ্রীয় সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভুমি এরফানুল হক চৌধুরী। এছাড়া সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়া, সহ-সাধারণ সম্পাদক মোবারক হোসেন ভুইয়া, অর্থ সম্পাদক আজিম উদ্দিন, আইটি ও দপ্তর সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী, ত্রান ও পুনর্বাসন সম্পাদক মোহাম্মদ ফেরদৌস ইসলাম, সদস্য মোশাররফ হোসেনসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ভিকটিমের চাচা মো. আব্দুর রহিম মারোত সভাপতি আবু সুফিয়ানের নিকট হতে হস্তান্তর পত্র গ্রহণ করে মারোত নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
হস্তান্তর অনুষ্টানের প্রধান অতিথি টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভুমি এরফানুল হক চৌধুরী তাঁর বক্তব্যে মারোত এর মানবিক কার্যক্রমের ভুয়সী প্রশংসা করে নিয়মিত কার্যক্রম পরিচালনায় সহযোগিতার আশ্বাস দিয়ে ও মানবিক কার্যক্রমের সাথে জড়িত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন জানিয়ে বলেন, ‘আসুন আমরা সামাজিক এবং মানবিক হই, তাহলে বদলে যাবে বাংলাদেশ। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। কথাটি তখন বাস্তব রূপ লাভ করে যখন একজন মানুষ আরেকজন মানুষের পাশে দাঁড়ায়’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana