বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
হাজীদের জন্য মক্কায় নির্মিত হচ্ছে বিশ্বের বৃহত্তম হোটেল ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান ক্যান্সার ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায় জলপাই জানুয়ারির মধ্যে অনুমোদন না হলে ১৫০ আসনে ইভিএম যন্ত্র ব্যবহার করা সম্ভব নয় সরকারি কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা উখিয়ার কুতুপালং ৪ নং রোহিঙ্গা ক্যাম্প এর ট্রানজিট সেন্টারে দুর্বৃত্তের গুলিঃ অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন সাইফুল এইচএসসির প্রশ্নে ‘সাম্প্রদায়িক উস্কানি’! মন্ত্রী বললেন ‘দুঃখজনক নতুন পোশাকে মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বাহিনী টেকনাফে ৫ সন্তানের জননীকে মারধরের ঘটনায় আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও জেলা পুলিশের ’রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

টেকনাফে রাত পোহালেই নির্বাচন : সকল প্রস্তুতি সম্পন্ন

  • আপডেট টাইম : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১২.২১ এএম
  • ৩৭৪ বার পঠিত

খাঁন মাহমুদ আইউব : টেকনাফে পৌরসভা ও উপজেলার দুই ইউপি নির্বাচনে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে সর্বরাহ করা হয়েছে। পৌরসভাসহ দুই ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৩৯ হাজার ৪২৮ জন। রবিবার ২৬ ডিসেম্বর প্রথম বারের মতো টেকনাফ পৌরসভায় ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) এবং একই দিন সেন্টমার্টিন ও বাহারছড়া ইউনিয়নে কাগজের ব্যালটে ভোট অনুষ্টিত হবে।

নির্বাচনী এলাকায় আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, কোস্টগার্ড র‌্যাব ও বিজিবি মাঠে নেমেছেন। শিথিল করা হয়েছে যানবাহন চলাচল। কেন্দ্রে দায়িত্ব কালে আইনশৃংখলা বাহিনীর সদস্যর (ড্রেসে) সংযুক্ত থাকবে গোপন ক্যামেরা।

গতকাল শনিবার সরেজমিনে দেখা যায়, সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস কড়া নিরাপত্তায় প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং এজেন্টরা ব্যালট বক্স ও সরঞ্জাম নিয়ে স্ব স্ব কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, অবাধ, সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে টেকনাফ পৌরসভায় ৯ জন, বাহার ছড়া ইউনিয়নে ৪ জন ও সেন্টমার্টিনে ২ জন নিবাহী ম্যাজিষ্ট্রেট, ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, কোস্টগার্ড ও পুলিশের ৫ টিম মাঠে কাজ করবেন। পাশাপাশি প্রতি কেন্দ্রে কর্মকর্তাসহ ৫ জন পুলিশ ও ১৭ আনসার-ভিডিপি দায়িত্ব পালন করবে। এছাড়াও নিবাচনী এলাকায় নির্বার্হী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম ও ষ্ট্রাইকিং র্ফোস কাজ করবে।

টেকনাফ নির্বাচন অফিসের সূত্র মতে, টেকনাফ পৌরসভাসহ সেন্টমার্টিন ও বাহারছড়ায় মোট ২৭টি কেন্দ্রে ১১৪টি বুথ রয়েছে। এসব কেন্দ্রে ১০টি অতি ঝুঁকি পূর্ণ কেন্দ্র হিসাবে চিহ্নিত করেছে প্রশাসন।

এবারে পৌরসভায় মেয়ের পদে প্রতিদ্বন্ধিতা করছেন দুইজন। পৌরসভার ৯টি ওয়ার্ডে মধ্য এবারে পাচঁ ওর্য়াডে নারী পুরুষ মিলিয়ে কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছে মোট ৩৩ জন। এর আগে ৩, ৬, ৭, ও ৮ নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্ধিতায় চার জন কাউন্সিলর নির্বাচিত হন।
পৌরসভায় মোট ভোটের সংখ্যা ১৬ হাজার ৮৫ জন। তৎমধ্যে পুরুষ ৮ হাজার ৩১২, নারী ৭ হাজার ৭৭৩ জন। বাহারছড়া ইউনিয়নে ভোটার সংখ্যা,১৯ হাজার ৯৭৮ এবং সেন্টমার্টিনে ৩ হাজার ৩৬৫ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম জানান, নির্বাচন সুস্থ ও অবাধ নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs