বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
টেকনাফে ৫০১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ, চেয়ারম্যান ৩৬, সংরক্ষিত ৮২, সাধারণ ৩৮৩

টেকনাফে ৫০১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ, চেয়ারম্যান ৩৬, সংরক্ষিত ৮২, সাধারণ ৩৮৩

টেকনাফের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৬ মার্চ বিকাল ৫টা পর্যন্ত মোট ৫০১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে ৫টি চেয়ারম্যান পদে ৩৬ জন, ৪৫টি সাধারণ মেম্বার পদে ৪ নারীসহ ৩৮৩ জন এবং ১৫টি সংরক্ষিত নারী আসনে ৮২ জন। আরও দুইদিন বাকি আছে।  এই সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, তপশীল ঘোষণা করার পর ১৬ মার্চ বিকাল ৫টা পর্যন্ত মোট ৫০১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে হোয়াইক্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ মেম্বার পদে ১০৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ২৭ জন, মোট ১৪০ জন, মোট ১৪০ জন।

হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ মেম্বার পদে ৯১ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৮ জন, মোট ১১৬ জন।

টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন, সাধারণ মেম্বার পদে ৭২ জন, সংরক্ষিত মহিলা আসনে ১০ জন, মোট ৯২ জন।

সাবরাং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ মেম্বার পদে ৮৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৮ জন, মোট ১০৮ জন।

সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ৯ জন, সাধারণ মেম্বার পদে ৩০ জন, মোট ৪৫ জন।

ঘোষিত তপশীল মতে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ এবং নির্বাচন ১১ এপ্রিল।

৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপশীল ঘোষণা করেছে নির্বাচন কমিশণ। ইউনিয়নগুলো হচ্ছে হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ। এই দফায় টেকনাফ পৌরসভা এবং বাহারছরা ইউনিয়ন পরিষদের নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়নি। ৫টি ইউনিয়নের জন্য রিটার্নিং অফিসার হিসাবে ২জন কর্মকর্তাকে নিয়োগ করে প্রজ্ঞাপন জারী করেছে। এরা হলেন হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ইউনিয়নের জন্য টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এবং সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana