মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
টেকনাফ উপজেলার সকল গ্রাম পুলিশের ঈদ বোনাস দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন ডিএসবির ফিরোজ

টেকনাফ উপজেলার সকল গ্রাম পুলিশের ঈদ বোনাস দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন ডিএসবির ফিরোজ

টেকনাফ উপজেলার সকল গ্রাম পুলিশের ঈদ বোনাস দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন মানবতার ফেরিওয়ালা খ্যাত ডিএসবির এএসআই ফিরোজ।

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে উপজেলার সকল ইউনিয়নের গ্রাম পুলিশ তথা চৌকিদার দফাদারদের প্রথমবারের মতো পাঁচ’শ টাকা করে ঈদ বোনাস দিয়ে মানবতার নজীর স্থাপন করলেন জেলা পুলিশের বিশেষ শাখা (ডিএসবি)র চৌকস অফিসার এএসআই ফিরোজ আলম (সুমন)।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে ঈদুল ফিতর উপলক্ষে টেকনাফ উপজেলা পরিষদে টেকনাফের মোট ৬টি ইউনিয়নের ৫৩ জন গ্রাম পুলিশকে পাঁচশত টাকা করে মোট ২৬ হাজার পাঁচশত টাকা ঈদবোনাস প্রদান করেন।
গ্রাম পুলিশকে নেমপ্লেট ও বাঁঁশি প্রদানের মাধ্যমে তাদের কাজের প্রতি আরও উৎসাহ দিয়েছেন তিনি।

ডিএসবি টেকনাফ জোনে কর্মরত এএসআই ফিরোজ আলম (সুমন, এডিআইও) এটি মানবিক এক দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে জানিয়েছেন টেকনাফের সকল ইউনিয়নে কর্মরত গ্রামপুলিশের সদস্যরা।

উপজেলার ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নে কর্মরত দফাদার আমিনুল হক বলেন,,টেকনাফে প্রথম বারেরমতো সকল গ্রাম পুলিশদের ঈদবোনাস প্রদান করে মানবতার এক অনান্য দৃষ্টান্ত স্থাপন করলে এএসআই ফিরোজ স্যার। উক্ত ঈদ বোনাস ছোট্ট পরিসরে হলেও এই প্রথম ব্যাক্তিগত উদ্যোগে তিনি সকল গ্রাম পুলিশের অন্তর জয় করে মানবিকতার পরিচয় দিলেন। হ্নীলার দফাদার নুরুল আমিন জানান, আমরা গ্রাম পুলিশ সর্বক্ষেত্রে অবহেলিত। আমাদের পাশে দাড়িয়ে ইতোপূর্বে গ্রামপুলিশের প্রতি এধরণের মানবতা কেউ দেখাননি। সর্বপ্রথম তিনিই মানবিকতার এই উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন টেকনাফে। তারএই ঈদ উপহার পেয়ে আমরা আনন্দে উৎফুল্ল। এতে আমরা গ্রাম পুলিশরা আমাদের কাজের প্রতি আরও উৎসাহ পেয়েছি । তার এমন উদারতা, মানবিকতা আমাদের মুগ্ধ করেছে। উনি যেন আরও মানবিক কাজে সহযোগিতা করে সমাজের দৃশ্যপট পাল্টে দিয়ে মানবিক পুলিশ অফিসার হিসেবে সাধারণ মানুষের অন্তরে স্থান করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে পারেন সেই প্রত্যাশা করছি। দোয়া করি মহান রব যেন তাঁর এই মানবিক কাজগুলো কবুল করে উত্তম প্রতিদান দেন।

এছাড়াও উপজেলার হোয়াইক্যং লম্বাবিল প্রাইমারি স্কুলসংলগ্ন বায়তুল আমিন জামে মসজিদ সংস্কার কাজে (টাইলস দিয়ে) সুদর্শন বিশাল মসজিদ তৈরির কাজ সম্পুর্ন করতে সহযোগিতা করেছেন। লম্বাবিল দক্ষিণ মাথা মাদ্রাসার বর্ধিত ভবন নির্মাণ কাজে সহযোগিতা প্রদান,বিগত তীব্র শীতের মৌসুমে অন্তত ১০০ দরিদ্র শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ, বিভিন্ন জায়গায় মসজিদ সংস্কার কাজসহ বিভিন্ন মানবিক কাজের অগ্রভাগে তাকে সব সময় এগিয়ে যেতে দেখা যায়। যে কোন মানুষ তার কাছে শুভ আচরণ পেয়েছেন । সবার সাথে হাসিমুখে মধুর ভাষায় কথা বলার চেষ্টা করেন ডিএসবির মানবতার ফেরিওয়ালা খ্যাত কর্মকর্তা এএসআই ফিরুজ। টেকনাফের সব ইউনিয়নে তার আলাদা একটি সুনাম রয়েছে। তাঁর ব্যবহারে মুগ্ধ অনেকে।
জানতে চাইলে এএসআই ফিরোজ আলম বলেন,সবসময় মানুষের সেবা করার চেষ্টা করে থাকি। মানবিক কাজে অন্তরে প্রশান্তি মেলে,তাই মানবিক কাজগুলো করার চেষ্টা করি। আপনাদের পরামর্শ ও উৎসাহ পেলে আরও মানবিক কাজে সহযোগিতা করতে পারবো বলে আশা করছি। উল্লেখ্যযে, ডিএসবি পুলিশ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি
বিশেষ করে পাসপোর্ট ভেরিফিকেশন, পুলিশ ক্লিয়ারেন্স, ভিআর ভেরিফিকেশন রিপোর্ট ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিতকরণ রিপোর্ট এবং তাদের গমনাগমন, যেকোনো রাজনৈতিক সমাবেশের পরিস্থিতি তদারকি ছাড়া ও নানান দায়িত্ব পালন করে থাকেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana