বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
তরুণ ক্যাটাগরিতে জেলার সেরা করদাতা সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড পেয়েছেন টেকনাফের ওমর ফারুক

তরুণ ক্যাটাগরিতে জেলার সেরা করদাতা সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড পেয়েছেন টেকনাফের ওমর ফারুক

২০২১-২২ কর বছরে তরুণ ক্যাটাগরিতে জেলার সেরা করদাতা সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড পেয়েছেন টেকনাফের ওমর ফারুক
মুহাম্মদ তাহের নঈম:
জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) ২০২১-২০২২ করবর্ষে তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন টেকনাফের স্থল বন্দরের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফারুক। এ উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজার সহ মোট ৫ জেলার ৪২ সেরা করদাতাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম আয়কর বিভাগ।
সর্বোচ্চ কর প্রদানকারী, দীর্ঘসময় কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী (নারী) এবং ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী-এই ৪ ক্যাটাগরিতে তাদের সম্মাননা প্রদান করে।

গতকাল ২৮ডিসেম্বর বুধবার নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে বর্ণাঢ্য আয়োজনে এ করদাতাদের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। কর অঞ্চল-২ এর কমিশনার (আপিল) মিজ সফিনা জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম,
মাহবুবুজ্জামান,মহাপরিচালক কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমী চট্টগ্রাম। মকবুল হোসেন পাইক,সদস্য কর আপীল ট্রাইব্যুনাল প্রমুখ।
২০২১-২২ করবর্ষে জমা পড়া করদাতাদের মধ্য থেকে চট্টগ্রামের ৪২ করদাতাকে এবার সেরা করদাতা সম্মাননা দেওয়া হয়েছে। এরমধ্যে ১২ জন দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা, ১৮ জন সর্বোচ্চ করদাতা, ৬ জন সর্বোচ্চ নারী করদাতা এবং ৬ জন সর্বোচ্চ তরুণ পুরুষ করদাতা রয়েছেন।
সম্মাননা সনদ পেয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় টেকনাফ নিউজ টোয়েন্টিফোর ডটকমকে জেলার সেরা তরুণ করদাতা ওমর ফারুক বলেন, এটা অভূতপূর্ব মুহুর্ত। আমি দীর্ঘ দিন থেকে সরকার কে নিয়মিত কর দিয়ে আসছি। এখন তার সম্মাননা পেলাম। নিয়মিত কর দিয়ে দেশকে এগিয়ে নিতে আমিও একজন অংশীদার। তিনি সকল ব্যবসায়ী কে নিয়মিত কর পরিশোধ করে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় শামিল হওয়ার আহবান জানান।
মোঃ ওমর ফারুক কক্সবাজার জেলার টেকনাফ স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক।
সে টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়ার মাতব্বর বংশের হাফেজ আবু বক্করের বড় ছেলে ও টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-২ ও কাউন্সিলর হাফেজ এনামুল হাছান এর বড় ভাই।
কক্সবাজার জেলায় এবার দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে এবার সম্মাননা পেয়েছেন কক্সবাজার পৌরসভার বুলু বিকাশ দাশ ও চকরিয়ার আ আ মো. আনোয়ারুল আজিম চৌধুরী। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন কক্সবাজার পৌরসভার মোহাম্মদ আয়ুব, কক্সবাজার পৌরসভার মুহাম্মদ আনোয়ারুল হক ও কক্সবাজার থানা রোডের প্রকৌশলী মোহাম্মদ আলমগীর,তরুণ পুরুষ হিসাবে সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে টেকনাফের ওমর ফারুক সম্মাননা পেয়েছেন।
২০২১-২২ করবর্ষে জমা পড়া করদাতাদের মধ্য থেকে চট্টগ্রামের ৪২ করদাতাকে এবার সেরা করদাতা সম্মাননা দেওয়া হয়েছে। এরমধ্যে ১২ জন দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা, ১৮ জন সর্বোচ্চ করদাতা, ৬ জন সর্বোচ্চ নারী করদাতা এবং ৬ জন সর্বোচ্চ তরুণ পুরুষ করদাতা রয়েছেন।
সর্বোচ্চ কর প্রদানকারী, দীর্ঘসময় কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী (নারী) এবং ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী-এই ৪ ক্যাটাগরিতে তাদের সম্মাননা প্রদান করা হয়।
উল্লেখ্য যে,
২০২১-২২ করবর্ষের জন্য ১৪১ জনকে শীর্ষ করদাতা হিসেবে নির্বাচিত করা হয়। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে যাচাই-বাছাই করে তাদের নামের তালিকা (ট্যাক্স কার্ডপ্রাপ্তদের নামের তালিকা) অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরে অর্থ মন্ত্রণালয়ের চূড়ান্ত অনুমোদনের পর এসব নামের তালিকা তৈরি করা হয়।
এ তালিকায় জাতীয় পর্যায়ে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম রয়েছে। ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন।

সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যাসুবিধা পাবেন।
এদিকে ওমর ফারুক তরুণ ক্যাটাগরিতে জেলার সেরা করদাতা সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড অর্জন করায় টেকনাফের রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়েছেন।
#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana