Logo
শিরোনাম :
কুরবানীর গুরুত্বপূর্ণ ৪১টি ফাযায়েল ও মাসায়েল: মুফতি আমিমুল ইহসান কুরবানির সাথে আকীকা করা যাবে কি? এবার হজে অংশ নিচ্ছেন ৬০ হাজার মুসল্লি পবিত্র হজ্বের আনুষ্টানিক যাত্রা শুরু: তাওয়াফ পর্ব শেষে মিনায় হাজিরা ফিলিস্তিনিদের আহ্বানে সাড়া দিল বার্সেলোনা, ইসরাইল সফরকে ‘না’ মেসিদের লেবাননে হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র, উৎকণ্ঠায় ইসরাইল! আবার লকডাউন দিলে ২ কোটি পরিবারকে মাসে ১০ হাজার টাকা করে দিতে হবে হোয়াইক্যং এর উনছিপ্রাং এলাকা হতে ইয়াবাও বিয়ার উদ্ধারের ঘটনা তদন্তের দাবী এলাকাবাসীর লোক-দেখানো কোরবানি গ্রহণযোগ্য নয় শহরের কলাতলী জামান সী হাইটস রিসোর্ট দ্বন্দ্ব গড়াচ্ছে ঝুঁকির পথে

তিউনিসিয়ার সমুদ্রোপকূলে মসজিদে আলি (রা.)

বেলায়েত হুসাইন।।

তিউনিসিয়ার রাজধানীর ৭০ কিলোমিটার পূবে অবস্থিত সম্মোহন জাগানিয়া ছোট্ট এক শহর কুরবুস। অত্যন্ত স্বাস্থ্যকর প্রাকৃতিক পরিবেশের জন্য গোটা দেশবাসীর অন্যতম প্রিয় একটি স্থান এটি। ভূমধ্য সাগরের নীল জল ও আরো অসংখ্য আকর্ষণীয় পর্যটন স্থল বেষ্টিত এই শহর ভ্রমণপিপাসুদের নিকট খুবই পছন্দের জায়গা।

সমুদ্র বিলাসী পর্যটকদের নামাজের জন্য সাগরের তীরঘেঁষেই তৈরি করা হয়েছে অনিন্দ্যসুন্দর একটি মসজিদ। নাম মসজিদে আলি (রা.)। মসজিদের নির্মাণশৈলী খুব আড়ম্বর না হলেও সমুদ্রোপকূলে এর অবস্থান হওয়ার কারণে স্বতন্ত্র সৌন্দর্যরূপ ধারণ করেছে।

সমুদ্র ভ্রমণ ও জলকেলিতে চিত্তবিনোদনের পাশাপাশি এ মসজিদে সালাত আদায় করলে আত্মীক প্রশান্তিও মেলে। তাই মসজিদের মিনার থেকে আজান প্রতিধ্বনিত হলেই মুসলিম পর্যটকরা এখানে ছুটে আসেন নামাজ আদায়ের জন্য।

সূত্র: আলজাজিরা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs