বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
তিন মাস পর আবারও ২ হাজার ছাড়ালো শনাক্ত: মৃত্যু ১৬

তিন মাস পর আবারও ২ হাজার ছাড়ালো শনাক্ত: মৃত্যু ১৬

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩৪ জন, তাদের নিয়ে দেশে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হলেন পাঁচ লাখ ১৭ হাজার ৫২৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ২১২টি আর পরীক্ষা হয়েছে ২০ হাজার ৯২৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৪৯ হাজার ১৯৪টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ১৯ হাজার ৮৭২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১০ লাখ ২৯ হাজার ৩২২টি।

গত ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৬১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১২ জন আর নারী চার জন। করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ছয় হাজার ৫২১ জন আর নারী দুই হাজার ১০৩ জন। শতকরা হিসাবে যা পুরুষ ৭৫ দশমিক ৬১ শতাংশ আর নারী ২৪ দশমিক ৩৯ শতাংশ।

মারা যাওয়া ১৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব আছেন ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন তিন জন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৩ জন আর চট্টগ্রাম, রাজশাহী ‍ও খুলনা বিভাগের আছেন একজন করে। এরা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৫৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন এক হাজার ১৭৫ জন, চট্টগ্রাম বিভাগের ৩২২ জন, খুলনা বিভাগের দুই জন, বরিশাল বিভাগের নয় জন, রাজশাহী বিভাগের আট জন, সিলেট বিভাগের ১৭ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন একজন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫৭০ জন আর ছাড়া পেয়েছেন ৪০৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ৩৬ হাজার ৩৫০ জন আর ছাড়া পেয়েছেন ছয় লাখ তিন হাজার ৫১০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩২ হাজার ৮৪০ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১১০ জন আর ছাড়া পেয়েছেন ২৬ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ এক হাজার ৮৮২ জন আর ছাড়া পেয়েছেন ৯১ হাজার ৯৮৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৮৯৯ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana