বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
হাজীদের জন্য মক্কায় নির্মিত হচ্ছে বিশ্বের বৃহত্তম হোটেল ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান ক্যান্সার ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায় জলপাই জানুয়ারির মধ্যে অনুমোদন না হলে ১৫০ আসনে ইভিএম যন্ত্র ব্যবহার করা সম্ভব নয় সরকারি কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা উখিয়ার কুতুপালং ৪ নং রোহিঙ্গা ক্যাম্প এর ট্রানজিট সেন্টারে দুর্বৃত্তের গুলিঃ অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন সাইফুল এইচএসসির প্রশ্নে ‘সাম্প্রদায়িক উস্কানি’! মন্ত্রী বললেন ‘দুঃখজনক নতুন পোশাকে মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বাহিনী টেকনাফে ৫ সন্তানের জননীকে মারধরের ঘটনায় আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও জেলা পুলিশের ’রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

তিন মাস পর আবারও ২ হাজার ছাড়ালো শনাক্ত: মৃত্যু ১৬

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১, ২.০০ এএম
  • ৮৭০ বার পঠিত

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩৪ জন, তাদের নিয়ে দেশে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হলেন পাঁচ লাখ ১৭ হাজার ৫২৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ২১২টি আর পরীক্ষা হয়েছে ২০ হাজার ৯২৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৪৯ হাজার ১৯৪টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ১৯ হাজার ৮৭২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১০ লাখ ২৯ হাজার ৩২২টি।

গত ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৬১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১২ জন আর নারী চার জন। করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ছয় হাজার ৫২১ জন আর নারী দুই হাজার ১০৩ জন। শতকরা হিসাবে যা পুরুষ ৭৫ দশমিক ৬১ শতাংশ আর নারী ২৪ দশমিক ৩৯ শতাংশ।

মারা যাওয়া ১৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব আছেন ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন তিন জন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৩ জন আর চট্টগ্রাম, রাজশাহী ‍ও খুলনা বিভাগের আছেন একজন করে। এরা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৫৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন এক হাজার ১৭৫ জন, চট্টগ্রাম বিভাগের ৩২২ জন, খুলনা বিভাগের দুই জন, বরিশাল বিভাগের নয় জন, রাজশাহী বিভাগের আট জন, সিলেট বিভাগের ১৭ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন একজন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫৭০ জন আর ছাড়া পেয়েছেন ৪০৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ৩৬ হাজার ৩৫০ জন আর ছাড়া পেয়েছেন ছয় লাখ তিন হাজার ৫১০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩২ হাজার ৮৪০ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১১০ জন আর ছাড়া পেয়েছেন ২৬ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন এক লাখ এক হাজার ৮৮২ জন আর ছাড়া পেয়েছেন ৯১ হাজার ৯৮৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৮৯৯ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs