বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

দিন তারিখ ঠিক করেন, রাজপথেই মোকাবিলা হবে: ফখরুলকে কাদের

দিন তারিখ ঠিক করেন, রাজপথেই মোকাবিলা হবে: ফখরুলকে কাদের

ডেস্ক রিপোর্ট ঃ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দিন তারিখ ঠিক করেন রাজপথেই মোকাবিলা করা হবে। তবে লাঠিসোটা নয়, শান্তিপূর্ণভাবে আন্দোলনে আসুন।

বৃহস্পতিবার ঢাকা নগর পরিবহণ ২২ ও ২৬নং বাস রুট যাত্রাপথের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বিএনপির সমাবেশ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঘোষণা তো শুনলাম। কত হাকডাক। ১০ লাখ লোক হবে। শেষ পর্যন্ত কত লোক হলো? লাখের কাছাকাছি। চট্টগ্রামে যদি আমরা ঘোষণা দেই ১০ লাখ হবে, শেখ হাসিনার উপস্থিতিতে তাই হবে।

তিনি বলেন, কোনো বিভাগেই বিএনপির ১০ লাখ লোকের সমাবেশ করার সামর্থ্য নেই, ঢাকাতেও না। তাদের জনসমাবেশে তাদের নেতাকর্মীরাই আসেনি। বিএনপির প্রতি নেতাকর্মীদেরই বিশ্বাস নেই।

তিনি প্রশ্ন রেখে বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি কি দেখার মতো, চোখে পড়ার মতো কোনো সভা-সমাবেশ বা মিছিল করতে পেরেছে? এটা তাদের দলের ও নেতাকর্মীদের ব্যর্থতা।

সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেনি, তাই সরকারের কাছে মামলা প্রত্যাহারের দাবির কোনো যুক্তি নেই বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনা অনেক উদারতা দেখিয়েছেন। প্রধানমন্ত্রীর উদারতার জন্যই বেগম জিয়ার দণ্ড স্থগিত রাখা হয়েছে। বার বার তার মেয়াদ বাড়ানো হয়েছে। কেন মামলা প্রত্যাহার করব? মামলা কি শেখ হাসিনা করেছেন? মামলা কি আওয়ামী লীগ করেছে? যারা মামলা করেছে তাদের কাছে গিয়ে বলুন মামলা প্রত্যাহার করতে। অথবা আদালতকে বলুন।

তারেক রহমানের মামলা প্রত্যাহার করে দেশে ফিরিয়ে আনার দাবি বিএনপির মামার বাড়ির আবদার উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনাদের নেতা তো রাজনীতি না করার স্বার্থে মুচলেকা দিয়ে বিদেশে পালিয়েছে। আগে তাকে তার মুচলেকা প্রত্যাহার করতে বলুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana