বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

দুদকের মামলায় বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন কারাগারে

দুদকের মামলায় বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন কারাগারে

ডেস্ক রিপোর্ট ঃ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের দায়ের করা মামলায় কক্সবাজারের বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকনকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার (৯ জানুয়ারি) সকালে চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে তা না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক মুনশি আব্দুল মজিদ। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম আদালতে দুদকের আইনজীবী অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাভলু।

অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাভলু বলেন, দুদকের মামলায় সোমবার সকালে বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান কক্সবাজারের বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন। আদালত শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেনের বিরুদ্ধে নামে-বেনামে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ পায় দুদক। অনুসন্ধান শেষে প্রাথমিকভাবে তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের সত্যতা পাওয়ায় তার সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারি করে দুদক। কিন্তু নির্ধারিত সময়ে তিনি সম্পদ বিবরণী জমা দেননি। পরে নিয়মানুযায়ী ২০২১ সালের ২৪ মার্চ তার বিরুদ্ধে দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এ মামলাটি দায়ের করেন ওই সময়ের উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন। পরবর্তীতে ২০২২ সালের ১১ সেপ্টেম্বর ওই মামলায় আদালতে অভিযোগপত্র দেয় দুদক। মামলায় তাকে একমাত্র আসামি করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana