Logo

দেশ এগোচ্ছে, পুলিশকেও এগিয়ে নিতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশ স্টাফ কলেজের মাধ্যমে পুলিশের দক্ষতা বাড়াতে যা যা করার দরকার তাই করা হবে এমনটা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশ এগোচ্ছে, পুলিশকেও এগিয়ে নিতে হবে।

মঙ্গলবার বিকাল রাজধানীর মিরপুর এলাকায় ‘পুলিশ স্টাফ কলেজের ১৭তম বোর্ড সভা’ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, ‘পুলিশ স্টাফ কলেজে ১৭তম বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে। কোভিডসহ অন্যান্য কারণে বোর্ড সভা বিলম্বে অনুষ্ঠিত হলো। আমরা পর্যালোচনা করেছি, বোর্ড সভায় নতুন যেসব প্রস্তাবনা এসেছিল সেগুলো আমরা দেখেছি। যেসব প্রস্তাব বোর্ড সভায় উত্থাপন করা হয়েছে এর সবগুলোই আমাদের কাছে যুক্তিযুক্ত মনে হয়েছে। এগুলোকে বাস্তবায়নের জন্য আমরা সামনে নিয়ে আসার জন্য আলোচনা করেছি।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিধিমালা স্পষ্টীকরণ এবং নীতিমালার দুই-একটা জায়গায় চেঞ্জ আসবে। বোর্ড সভা যেসব প্রোপজাল দিয়েছে আমরা সেগুলো পর্যালোচনা, আলোচনা করছি। পুলিশ স্টাফ কলেজের রেক্টর পদকে উন্নতিকরণ, ভাইস রেক্টর নামে নতুন পদ সৃষ্টি করা, নতুন পদ সৃষ্টি হলে সেটা কীভাবে সৃজিত হবে সেগুলো নিয়ে আলোচনা হয়েছে।

সম্প্রতি নতুন নতুন অপরাধের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘নতুন অপরাধের অধিকাংশ সাইবার ওয়ার্ল্ডে হচ্ছে। সেজন্য পুলিশকে প্রশিক্ষিত করার দরকার। পুলিশ স্টাফ কলেজে বিভিন্ন নতুন কোর্স সংযুক্ত করা হয়েছে। নতুন করে সাইবার সিকিউরিটির ওপর ডিপ্লোমা কোর্স চালু করা হয়েছে। এর বাইরে আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে ডিপ্লোমা কোর্স চালু করা হচ্ছে। সবগুলো কোর্স বর্তমান প্রয়োজনে কাজে আসবে।

বোর্ড সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ উপস্থিত ছিলেন। পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মুহম্মদ মারুফ হাসান সভা পরিচালনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs