বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
দৈনিক কক্সবাজার ৭১ কার্যালয়ে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্টিত

দৈনিক কক্সবাজার ৭১ কার্যালয়ে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্টিত

শান্তিপূর্ণ সমাজ বিনির্মানে মহাগ্রন্থ আল কুরআনের অন্তর্নিহিত শিক্ষা হৃদয়ে ধারণ করতে হবে;

দৈনিক কক্সবাজার একাত্তর পত্রিকার প্রকাশক ও প্রধান সম্পাদক বিশিষ্ট ঠিকাদার সাংবাদিক মুহাম্মদ বেলাল উদ্দীন বলেছেন পবিত্র মহাগ্রন্থ আল কুরআন মহান আল্লাহ তায়ালার পবিত্র কালাম। আল্লাহ পাক নিজেই ফরমান কুরআন আমার কালাম আমি (আল্লাহ) নিজেই কুরআনের হেফাজতকারী। তাই যুগে যুগে হাফেজে কুরআন ও আলেমে রব্বানীদের মাধ্যমে আল্লাহ পাক সুবহানাহু ওয়াতাআ’লা তারঁ কুরআনের হেফাজত করবেন। তিনি আরো বলেন পবিত্র মহাগ্রন্থ আল কুরআন আমাদের ইহকালীন ও পরকালীন মুক্তির পাথেয়। আজকের মুসলিম বিশ্বে আবারো শান্তি ফিরিয়ে আনতে হলে পবিত্র কুরআনের অন্তর্নিহিত শিক্ষা হৃদয়ে ধারণ করে ধর্মের প্রকৃত মর্মবাণী সর্বস্তরে পৌঁছে দেওয়ার দায়িত্ব সচেতন আলেম সমাজকে নিতে হবে।

তিনি দেশের সাম্প্রতিক প্রসঙ্গ টেনে বলেন, যে কেউ ধর্মের অবমাননা করুক আমাদের দায়িত্ব তাকে আইনের হাতে সোপর্দ করা। আমরা আইনের মাধ্যমেই ধর্মের অবমাননাকারীদের বিচার নিশ্চিত করবো। দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া একজন প্রকৃত নাগরিকের বৈশিষ্ট্য। আইনের প্রতি অশ্রদ্ধাশীল হয়ে নিজের হাতে আইন তুলে নেওয়া এটা কখনো কেনো ধর্মের শিক্ষা হতে পারে না। তাই আমাদের কে সকল উগ্রবাদী চেতনা পরিহার করে কুরআনের অন্তর্নিহিত শিক্ষা হৃদয়ে ধারণ করে মহানবী হযরত মুহাম্মদ (স.)’র দেখানো প্রকৃত শান্তি সম্প্রীতির দর্শন সমাজের সর্বক্ষেত্রে ছড়িয়ে দিতে হবে।

শুক্রবার বাদে জুমা দৈনিক কক্সবাজার একাত্তর পত্রিকার কার্যালয়ে আয়োজিত খতমে কুরআন ও দোয়া মাহফিলে
সভাপতির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত ওলামায়ে কেরাম ও অতিথিগণের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার বড় বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব, মাওলানা কামাল উদ্দীন, বাজারঘাটা হাফেজখানার শিক্ষক হাফেজ মাওলানা মুহাম্মদ মিজান, হাফেজ মাওলানা মোহাম্মদ উসামা মাদানী, মাওলানা মুবিনুল হক, বাজারঘাটা নূরানী মাদ্রাসার শিক্ষক মাওলানা মঞ্জুর আলম ফারুকী, বাজারঘাটা বড়বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খাদেম হাফেজ মুহাম্মদ আমানুল্লাহ, হাফেজ মুহাম্মদ আব্দুল্লাহ, মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের বিভাগীয় ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ কেরামত আলী মাইজভান্ডারী, হাফেজ সিরাজুল ইসলাম, হাফেজ সহিদুল ইসলামসহ আরে অনেকেই।

এতে দৈনিক কক্সবাজার একাত্তর পত্রিকার  সাংবাদিক ওমর ফারুক সোহাগ, জাফরুল ইসলাম রানা, ম্যানেজার, মুহাম্মদ রহমত উল্লাহ রেজভী, বিজ্ঞাপন ম্যানেজার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সার্কুলেশন ম্যানেজার সাহেদুল ইসলাম ও অফিস সহকারী আরিফুল ইসলাম প্রমুখসহ পত্রিকার অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana