Logo
শিরোনাম :

নুরদের পক্ষে লড়বেন ড. কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ তার সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে ধর্ষণ মামলাকে মিথ্যা বলে দাবি করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। প্রয়োজনে এই মামলায় নুরসহ অন্যদের আইনি সহায়তা দেয়ার কথাও জানিয়েছেন এই প্রবীণ আইনজীবী।

মঙ্গলবার এক বিবৃতিতে কামাল হোসেন বলেন, ‘ক্ষমতাসীন দলের একটি বিশেষ অঙ্গসংগঠনের মহিলা কর্মীদের দিয়ে বেশ কয়েকবার মিথ্যা ও নোংরা মামলা দিয়ে নুরকে হয়রানি করা হচ্ছে। অতীতেও রাজনৈতিক নেতৃবৃন্দদের বিরুদ্ধে গরু চুরির মামলা দিয়ে হয়রানি করেছিল, কিন্তু শেষ রক্ষা পায়নি।’

গণফোরাম সভাপতি বলেন, ‘সরকারকে এই রাজনৈতিক নোংরামি বন্ধের আহ্বান জানাচ্ছি এবং ভিপি নুরের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

গত রবিবার রাতে লালবাগ থানায় করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন। এ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ আরও পাঁচজনকে সহযোগিতার অভিযোগে আসামি করা হয়। সোমবার সন্ধ্যায় এই মামলার প্রতিবাদে ডাকা বিক্ষোভ মিছিল শেষে নুরসহ সাতজনকে আটক করে পুলিশ। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

ধর্ষণ মামলার বাদীই সোমবার কোতোয়ালী থানায় নুরসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তরুণীর অভিযোগের ভিত্তিতে নুরুল হক নুরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs