Logo
শিরোনাম :
গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২৩৯ জনের মৃত্যু রোহিঙ্গাদের বাংলাদেশে রেখে দেওয়ার প্রস্তাব বিশ্বব্যাংকের কুরবানীর গুরুত্বপূর্ণ ৪১টি ফাযায়েল ও মাসায়েল: মুফতি আমিমুল ইহসান কুরবানির সাথে আকীকা করা যাবে কি? এবার হজে অংশ নিচ্ছেন ৬০ হাজার মুসল্লি পবিত্র হজ্বের আনুষ্টানিক যাত্রা শুরু: তাওয়াফ পর্ব শেষে মিনায় হাজিরা ফিলিস্তিনিদের আহ্বানে সাড়া দিল বার্সেলোনা, ইসরাইল সফরকে ‘না’ মেসিদের লেবাননে হিজবুল্লাহর কাছে দেড় লাখ ক্ষেপণাস্ত্র, উৎকণ্ঠায় ইসরাইল! আবার লকডাউন দিলে ২ কোটি পরিবারকে মাসে ১০ হাজার টাকা করে দিতে হবে হোয়াইক্যং এর উনছিপ্রাং এলাকা হতে ইয়াবাও বিয়ার উদ্ধারের ঘটনা তদন্তের দাবী এলাকাবাসীর

পেশীশক্তি ও কালো টাকার কাছে নত স্বীকার করেননি অধ্যাপক মোহাম্মদ আলী

অধ্যাপক মোহাম্মদ আলীর স্মরণ ও শোক সভায় বক্তারা                                                                    তিনি আমরণ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে গেছেন

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের দিনব্যাপী কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল এবং শোক সভার মধ্যদিয়ে ব্যাপক আয়োজনে সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম অধ্যাপক মোহাম্মদ আলীর স্মরণ ও শোক সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তারা বলেন, মরহুম অধ্যাপক মোহাম্মদ আলী সৎ চরিত্রের অধিকারী আপোষহীন প্রতিবাদী জাতীয় পর্যায়ের নেতা। তিনি সাধারণ মানুষের অধিকার আদায়ে বটবৃক্ষের মতো অভিভাবকের ভূমিকা পালন করেছেন। তিনি আজীবন এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষের কল্যাণে কাজ করেছেন। নতুন প্রজন্মকে অধ্যাপক মোহাম্মদ আলীর মতো আর্দশিক নেতা হতে হবে। তিনি শুধু চেয়ারম্যান-এমপি ছিলেন না ; তিনি ছিলেন অত্র অঞ্চলের আলোকবর্তিকা স্বরূপ। রাজনৈতিক জীবনে তিনি পেশীশক্তি ও কালো টাকার কাছে নত স্বীকার করেননি। এই মহান নেতার রাজনৈতিক জীবনের স্মৃতি ও আদর্শ বুকে ধারণ করে সর্বস্তরের নেতাকর্মীরা এগিয়ে গেলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার বিকল্প নেই।

৩ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৩টায় উপজেলার হ্নীলা বাসষ্টেশনে ছৈয়দ উল্লাহ মার্কেট চত্বরে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সাবেক সাংসদ, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম অধ্যাপক মোহাম্মদ আলীর স্মরণ ও শোকসভা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুল বশরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক সেলিম সিকদার ও মাহবুব মোরশেদের যৌথ সঞ্চালনায় উক্ত শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়র।

এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ সফিক মিয়া, রেজাউল করিম, যুগ্নসাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, এডভোকেট রনজিত দাশ, সাংগঠনিক সম্পাদক মাহবুর রহমান মাবু, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক এইচএম ইউনুছ বাঙ্গালী, সদস্য আবু হেনা মোস্তফা কামাল, এডভোকেট নুরুল ইসলাম, এডভোকেট সোলতানুল আলম, মোঃ হোসেন বি.এ, আলহাজ¦ সোনা আলী, বদরুল হাসান মিল্কী, জিএম আবুল কাশেম, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নজরুল ইসলাম খোকন, সদস্য কাইসার উদ্দিন আহমদ, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম সিকদার, বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল্লাহ কোম্পানী, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ সিকদার, সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদিউল আলম, পরিবারের পক্ষে বক্তব্য রাখেন মরহুম অধ্যাপক মোহাম্মদ আলীর কনিষ্ঠ পুত্র ও জেলা ছাত্রলীগের সাবেক যুগ্নসাধারণ সম্পাদক তারেক মাহমুদ রনী এবং টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না প্রমুখ।

অন্যান্যদের মধ্যে জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এতে বক্তারা অধ্যাপক মোহাম্মদ আলীর শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে মরহুমের আতœার শান্তি কামনা করে উপস্থিত সকলের উদ্দেশ্যে উপরোক্ত কথা বলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Developed By Banglawebs