সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

শিরোনাম :
সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর এবার স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন মহাজোটের হেভিওয়েট প্রার্থী হাসানুল হক ইনু হোয়াইক্যং পুলিশ ফাড়ির অভিযান: দেশীয় ৩ অস্ত্র উদ্ধার : আটক-২ শরীয়তপুরে নিজেই ঘুরে ঘুরে পোস্টার ব্যানার টাঙাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী!
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখা

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখা

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২৬/১০/২০২১ “সংযোগ২৪” নামক একটি অনলাইন নিউজ পোর্টাল ও ২৭/১০/২০২১ দৈনিক কক্সবাজার বার্তায়
“বাংলাদেশী পাসপোর্ট নিয়ে আমেরিকায় পালাতে প্রস্তুত রোহিঙ্গা যুবক” শীর্ষক শিরুনামে প্রকাশিত সংবাদের একাংশের প্রতিবাদ জানিয়েছেন মোঃ আলম। সংবাদে আমার ব্যাপারে নানান কুরুচিপূর্ণ মিথ্যা তথ্য সাজিয়ে গল্প সাজানো হয়েছে। যা আমার চরম মানহানিকর ও বটে।
সংবাদে আমার ব্যাপারে’ শরণার্থী হিসেবে থাকা মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের বাংলাদেশি পাসপোর্ট পাওয়ার কোনো সুযোগ নেই; কিন্তু তা নিয়ে আমেরিকায় গিয়ে সেখানে আবাস গেঁড়ে ব্যবসা গড়ে তুলে, সম্প্রতি দেশে এসে এই রোহিঙ্গা যুবক পালানোর চেষ্টা করছে এবং
রোহিঙ্গা যুবক পরিচয় গোপন করে টেকনাফ কানজর পাড়া এলাকার বাসিন্দা হিসেবে পাসপোর্ট করেছিলেন
মর্মে গল্প সাজানো হয়েছে। এছাড়া সংবাদের আরেকাংশে স্থানীয় দালাল ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় মিয়ানমারের সহিংসতায় বাংলাদেশে পালিয়ে এসে রোহিঙ্গা আলম ভুয়া পরিচয়ে পাসপোর্ট করে মর্মে ও মিথ্যা অভিযোগ তুলা হয়। সকলের অবগতির জন্য জানাতে চাই, প্রকৃত পক্ষে আমি আমেরিকার পাসপোর্টধারী একজন বৈধ নাগরিক। বাংলাদেশে সরকারের সকল নিয়ম কানুন মেনে এই দেশে ভ্রমণে আসি। আমার কাছে বাংলাদেশী কোন পাসপোর্ট ছিলনা এবং নেই। আমি “ইউনাইটেড ষ্টেট অফ আমেরিকা”র একজন বৈধ পাসপোর্টধারী। আমি স্বপরিবারে সেখানে সুনামের সাথে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি।
একটি কুচক্রি মহল স্বীয় স্বার্থসিদ্ধির জন্য আমি ও আমার আত্মীয়দের ভাবমূর্তি নষ্ট করার জীন মানসে মিডিয়াকর্মীদের আজগুবি তথ্য দিয়ে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। স্বরণ রাখা ভাল, আল্লাহ ইজ্জত দিলে প্রতিরোধের ক্ষমতা কারো নেই। সংযোগ২৪” নামক উক্ত অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত
সংবাদটি সঠিক নয়,ভুঁয়া,মিথ্যা,উদ্দেশ্য প্রণোদিত বিধায় উক্ত সংবাদের প্রতিবাদ জানাচ্ছি। এই সংবাদে স্থানিয় প্রশাসন সহ কাউকে বিভ্রান্ত না হওয়ার ও অনুরোধ করছি।
মো আলম( আমেরিকা প্রবাসী)

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana