শুক্রবার, ১৯ Jul ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
ফিলিস্তিনি মুসলিমদের উপেক্ষা করে ইসরায়েলকে সহায়তা দিচ্ছে আমিরাত

ফিলিস্তিনি মুসলিমদের উপেক্ষা করে ইসরায়েলকে সহায়তা দিচ্ছে আমিরাত

নিত্য ইসরায়েলের হাতে ফিলিস্তিনের মুসলিম জনগণ চরমভাবে নৃশংসতার শিকার হলেও ইহুদিবাদী দেশটির পাশে দাঁড়িয়েছে ‍মুসলিম রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাত।

করোনাকালে অন্যান্য অনেক দেশের মতো ঝিমিয়ে পড়েছে ইসরায়েলের অর্থনীতি। এই সঙ্কট উত্তরণে ইহুদিবাদী দেশটিকে ১ কোটি ২০ লাখ ডলার দিয়ে সাহায্য করছে আরব আমিরাত ।

বিষয়টি নিশ্চিত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

সামরিক বাহিনী পরিচালিত একটি রেডিওতে সাক্ষাৎকার দিতে গিয়ে নেতানিয়াহু জানান, এই অর্থ দেওয়া হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের ব্যক্তিগত তহবিল থেকে। তথ্যটি জানিয়ে ক্রাউন প্রিন্সকে ধন্যবাদও জানিয়েছেন নেতানিয়াহু।

কিছুদিন আগে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল ইসরায়েলি প্রধানমন্ত্রীর। তার আমিরাত সফরের সব আয়োজনও সম্পন্ন করা হয়।

একদম শেষ মুহূর্তে এসে সফরটি বাতিল করা হয়। পরে জানা গেছে, জর্ডান তার আকাশপথ ব্যবহারের অনুমতি না দেওয়ায় সফর বাতিল করা হয়েছে।

বিশ্লেষকরা বলছেন, আমিরাত সফর করতে না পেরে নেতানিয়াহুর মধ্যে যে হতাশা তৈরি হয়েছে, সেটা দূর করতেই এই অর্থ দেওয়া হয়েছে ইসরায়েলকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana