বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

শিরোনাম :
বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

ইকবাল আজিজ, টেকনাফ :::
হাজারো ছাত্র-শিক্ষক ও ভক্ত মুসল্লীদের অংশগ্রহণে সম্পন্ন হয়েছে টেকনাফ দারুস-সুন্নাহ হ্নীলা মাদ্রাসার বর্ষীয়ান মুহাদ্দিস আল্লামা মাহমুদুল হাসান (১০৬) (প্রকাশ হাসান হুজুর) এর জানাজা ।

শুক্রবার (৭ জানুয়ারী) বাদে জুমা দারুস-সুন্নাহ মাদ্রাসা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মাদ্রাসার সদরে মুহতামিম মাওঃ মুখতার আহমদ ।

এদিকে পূর্বঘোষিত (৭-৮ জানুয়ারী) বার্ষিক সভার তারিখ থাকায় প্রিয় হুজুর এর বিদায়ী খবরে বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারো ছাত্র-আলেম ও মুসল্লিদের মাঝে শোকের ছায়া নেমেছে ।

জানাজা শেষে হ্নীলা প্রয়াত আলেম মাহমুদুল হাসানকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয় ।
বৃহস্পতিবার (৬জানুয়ারী) হ্নীলা পুর্ব পানখালী গ্রামের নিজ বাড়িতে রাত ১০:১০ মিনিটের দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই আলেম ।
প্রয়াত মাওঃ মাহমুদুল হাসান প্রাথমিক শিক্ষা কক্সবাজারের আলমাছিয়া ও চট্টগ্রামের দারুল উলুম আলিয়া মাদ্রাসায় শেষ করে উপমহাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দে গমন করেন, দাওরায়ে হাদিসসহ ৬ বছর পড়ালেখা শেষে দেশে ফিরে চট্টগ্রামের শীর্ষ আলেম সুলতান আহমদ নানুপুরী রহ. এর হাতে আধ্যাত্মিক বায়াত গ্রহণ করেন ।

তিনি একাধারে হ্নীলা দারুস সুন্নাহ মাদ্রাসায় ৪৩ বছর হাদীসের দরসে শিক্ষকতা জীবন শেষ করেন ।
এছাড়া তিনি অনেক ধর্মীয়, সেবামূলক কাজে সম্পৃক্ত ছিলেন । তার হাতে এহয়াউসসুন্নাহ মরিচ্যা উখিয়ায় একটি মাদ্রাসা এতিমখানা ও এলাকায় অনেক মসজিদ, মক্তব প্রতিষ্ঠা হয় ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana