বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:০৮ অপরাহ্ন
শিরোনাম :
হাজীদের জন্য মক্কায় নির্মিত হচ্ছে বিশ্বের বৃহত্তম হোটেল ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান ক্যান্সার ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায় জলপাই জানুয়ারির মধ্যে অনুমোদন না হলে ১৫০ আসনে ইভিএম যন্ত্র ব্যবহার করা সম্ভব নয় সরকারি কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা উখিয়ার কুতুপালং ৪ নং রোহিঙ্গা ক্যাম্প এর ট্রানজিট সেন্টারে দুর্বৃত্তের গুলিঃ অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন সাইফুল এইচএসসির প্রশ্নে ‘সাম্প্রদায়িক উস্কানি’! মন্ত্রী বললেন ‘দুঃখজনক নতুন পোশাকে মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বাহিনী টেকনাফে ৫ সন্তানের জননীকে মারধরের ঘটনায় আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও জেলা পুলিশের ’রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২, ১০.৪১ পিএম
  • ৩৮১ বার পঠিত

বার্ষিক সভার প্যান্ডেলে বর্ষীয়ান মুহাদ্দিসের জানাযা সম্পন্ন

ইকবাল আজিজ, টেকনাফ :::
হাজারো ছাত্র-শিক্ষক ও ভক্ত মুসল্লীদের অংশগ্রহণে সম্পন্ন হয়েছে টেকনাফ দারুস-সুন্নাহ হ্নীলা মাদ্রাসার বর্ষীয়ান মুহাদ্দিস আল্লামা মাহমুদুল হাসান (১০৬) (প্রকাশ হাসান হুজুর) এর জানাজা ।

শুক্রবার (৭ জানুয়ারী) বাদে জুমা দারুস-সুন্নাহ মাদ্রাসা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন মাদ্রাসার সদরে মুহতামিম মাওঃ মুখতার আহমদ ।

এদিকে পূর্বঘোষিত (৭-৮ জানুয়ারী) বার্ষিক সভার তারিখ থাকায় প্রিয় হুজুর এর বিদায়ী খবরে বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারো ছাত্র-আলেম ও মুসল্লিদের মাঝে শোকের ছায়া নেমেছে ।

জানাজা শেষে হ্নীলা প্রয়াত আলেম মাহমুদুল হাসানকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয় ।
বৃহস্পতিবার (৬জানুয়ারী) হ্নীলা পুর্ব পানখালী গ্রামের নিজ বাড়িতে রাত ১০:১০ মিনিটের দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই আলেম ।
প্রয়াত মাওঃ মাহমুদুল হাসান প্রাথমিক শিক্ষা কক্সবাজারের আলমাছিয়া ও চট্টগ্রামের দারুল উলুম আলিয়া মাদ্রাসায় শেষ করে উপমহাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দে গমন করেন, দাওরায়ে হাদিসসহ ৬ বছর পড়ালেখা শেষে দেশে ফিরে চট্টগ্রামের শীর্ষ আলেম সুলতান আহমদ নানুপুরী রহ. এর হাতে আধ্যাত্মিক বায়াত গ্রহণ করেন ।

তিনি একাধারে হ্নীলা দারুস সুন্নাহ মাদ্রাসায় ৪৩ বছর হাদীসের দরসে শিক্ষকতা জীবন শেষ করেন ।
এছাড়া তিনি অনেক ধর্মীয়, সেবামূলক কাজে সম্পৃক্ত ছিলেন । তার হাতে এহয়াউসসুন্নাহ মরিচ্যা উখিয়ায় একটি মাদ্রাসা এতিমখানা ও এলাকায় অনেক মসজিদ, মক্তব প্রতিষ্ঠা হয় ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs