শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
বায়তুল মোকাররমের খতিব নিয়োগ প্রসঙ্গে কিছু মানুষের অযথা অভিনন্দন ও মারাত্মক অসতর্কতা

বায়তুল মোকাররমের খতিব নিয়োগ প্রসঙ্গে কিছু মানুষের অযথা অভিনন্দন ও মারাত্মক অসতর্কতা

মাওলানা উবায়দুর রহমান খান নদভী।।

ফেইসবুকে অসাবধান মানুষের কিছু পোস্ট দেখে আজ অনেকেই ফোনে খবরটির সত্যতা জানতে চান। অনেকে ফেইসবুকের সূত্রবিহীন সংবাদ পড়ে আমাদের অভিনন্দন জানাতে থাকেন। অথচ আমি নিজে, ড. ওয়ালি খান, ড. খলীল খান, মাওলানা রেজওয়ান খান এবং মাওলানা মুহিব খান, আমরা নিজেরাই এবিষয়ে কিছু জানিনা।

সবাই জেনে রাখুন যে, আমার ছোটো ভাই হাফেজ মাওলানা মুফতি ওয়ালিয়ুর রহমান খান জাতীয় মসজিদের খতিব নিযুক্ত হননি। সম্প্রতি তিনি তাঁর গবেষণা অভিসন্দর্ভ সমাপন করে পিএইচডি ডিগ্রি প্রাপ্ত হয়েছেন।

তিনি বহু বছর ধরে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস এবং বায়তুল মোকাররম ও জাতীয় ঈদগাহের বিকল্প খতিব হিসাবে প্যানেলভুক্ত আছেন। বহুবার ঈদ ও জুমা পড়িয়েছেন। এসাইনমেন্ট এলে এখনো পড়িয়ে থাকেন।

সরকার মনে করলে খুব সহজেই তার বর্তমান পদবীর পাশাপাশি বাড়তি দায়িত্ব হিসাবে তাকে পূর্ণ খতিব রূপে নিয়োগ দিতে পারে‌ন। চাইলে যে কোনো বিধিতে এর বাস্তবায়ন করা সরকারের পক্ষে সহজ। তবে এখনও এমন কিছু হয়েছে বলে তিনি নিজে বা আমাদের বৃহত্তর পরিবারের কেউ খবর পাননি।

দেশ বিদেশের এমন অসংখ্য শুভার্থী মানুষ যারা সংবাদটি পেয়েই খুশি হয়ে খবরের বাস্তবতা জানতে চেয়েছেন বা অভিনন্দিত করেছেন তাদেরকে আমাদের সৌজন্যমূলক শুভেচ্ছা ও অভিনন্দন।
অনেককে আবার খতিব হিসাবে আমার নাম প্রস্তাব করে ছবিসহ পোস্ট দিতে দেখা যাচ্ছে। আচ্ছা, তারা কি মনে মনে ধরেই নিয়েছেন যে, সরকার বললেই আমি নির্দ্বিধায় বিনাশর্তে খতিবের দায়িত্ব নিয়ে নেবো? না আমি বা আমার পরিবারের কেউ বায়তুল মোকাররমের খতিব হওয়ার জন্য মুখিয়ে আছি? যে কোনো বিষয়ে নিশ্চিত না হয়ে এ ধরনের সংবাদ প্রচার করা মোটেই ঠিক নয়।#

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana