মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
ভরিতে ২০৪১ টাকা কমল স্বর্ণের দাম

ভরিতে ২০৪১ টাকা কমল স্বর্ণের দাম

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আরেক দফা কমেছে স্বর্ণের দাম। এবার দুই হাজার ৪১ টাকা কমেছে প্রতি ভরিতে।মঙ্গলবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। আগামীকাল বুধবার থেকে নতুন দর কার্যকর হবে।

বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৯ হাজার ১০৯ দশমিক ২০ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয় ৭১ হাজার ১৫১ টাকায়। অর্থাৎ ভরিতে দাম কমেছে দুই হাজার ৪১ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৫ হাজার ৯৫৯ দশমিক ৯২ টাকা। মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরির দাম ছিল ৬৮ হাজার এক টাকা।

একইভাবে বুধবার থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৭ হাজার ২১১ টাকা। মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরির দাম ছিল ৫৯ হাজার ২৫২ টাকা।

এছাড়া ৯ মার্চ থেকে সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হবে প্রতি ভরি ৪৬ হাজার ৮৮৯ টাকা। মঙ্গলবার পর্যন্ত যার দাম ছিল ৪৮ হাজার ৯৩০ টাকা। এখানেও প্রতি ভরিতে দাম কমেছে দুই হাজার ৪১ টাকা।

প্রসঙ্গত, দেশের বাজারে এ নিয়ে চলতি বছরে তিন দফায় প্রায় সাড়ে পাঁচ হাজার টাকা কমেছে স্বর্ণের দাম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana