শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

শিরোনাম :
ভারতে নবীর শানে বিয়াদবীর প্রতিবাদে টেকনাফে স্মরণকালের বৃহৎ বিক্ষোভ মহাসমাবেশ

ভারতে নবীর শানে বিয়াদবীর প্রতিবাদে টেকনাফে স্মরণকালের বৃহৎ বিক্ষোভ মহাসমাবেশ

টেকনাফে স্মরণকালের বৃহৎ বিক্ষোভ মহাসমাবেশ।  জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব ও ভারতীয় রাষ্ট্রদূত কে তলব করে কড়া প্রতিবাদের দাবী

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ
ভারতের কট্টরপন্থী বিজেপির মুখপাত্র কতৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা (রা.) এর শানে অবমাননা ও কটুক্তিকারীদের ফাঁসী, দেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব ও ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ জানানোর দাবীতে টেকনাফে বিক্ষোভ মহাসমাবেশ অনুষ্টিত হয়েছে। উপজেলার ৩৬টি মাদ্রাসা থেকে গাড়ি রিজার্ভ করে গগণবিদারী শ্লোগানের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থী ও উপজেলার ৫টি ইউনিয়ন এবং পৌর এলাকা থেকে হাজার হাজার তৌহিদী জনতা প্লাকার্ড ব্যানার মিছিল সহকারে বিক্ষোভ মহাসমাবেশে যোগ দেন।

অনুরুপভাবে সেন্টমার্টিনদ্বীপেও বিক্ষোভ মহাসমাবেশ অনুষ্টিত হয়েছে। দ্বীপপ্লাজার দক্ষিণ অংশ থেকে স্টেশন জামে মসজিদের উত্তর অংশ পর্যন্ত জনসমুদ্রে পরিণত হয়। দীর্ঘ এলাকা জুড়ে যানবাহন চলাচল পর্যন্ত বন্দ হয়ে যায়। এদিকে দুরদূরান্ত থেকে আগত মানুষের পানির পিপাসা নিবারনে ‘নাফ বন্ধুত্বের বন্ধন টেন স্টার’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন মো. শহিদ উল্লাহর নেতৃত্বে ৩ হাজার লিটার ঠান্ডা পানি ও শরবত বিতরণ করেন।

১৩ জুন সোমবার বাদে জোহর টেকনাফ উপজেলা ওলামা পরিষদের উদ্যোগে টেকনাফ পৌর শহর টেকনাফ স্টেশনস্থ দ্বীপ প্লাজা আবাসিক হোটেল চত্বরে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা ওলামা পরিষদ এর সভাপতি ও সাবরাং নয়াপাড়া জামিয়া ফারুকীয়ার মুহতামিম মাও. মাহবুবুর রহমানের সভাপতিত্বে টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি মাও. সাইফুল ইসলাম সাইফীর সঞ্চালনায় অনুষ্ঠিত মহাসমাবেশে বক্তব্য রাখেন টেকনাফ আল জামেয়া আল ইসলামীয়ার মুহতামিম ও ওলামা পরিষদের প্রধান উপদেষ্টা আল্লামা মুফতী কেফায়েত উল্লাহ শফিক্ব, সিনিয়র সহ-সভাপতি আলহাজ মাও. আবদুল হক হক্কানী, সাবরাং মাদ্রাসার মুহতমিম ও ওলামা পরিষদের সহ-সভাপতি আলহাজ মাও. নুর আহমদ, সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ মাও. রফিক উদ্দীন, হ্নীলা জামিয়া দারুস সুন্নাহর মুহতামিম ও ওলামা পরিষদের সেক্রেটারী জেনারেল আলহাজ¦ মাও. আফছার উদ্দীন চৌধুরী, সহ-সভাপতি ও টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-১ আলহাজ মাও. মুজিবুর রহমান, লেদা ইবনে আব্বাস মাদ্রাসার প্রতিষ্টাতা মুহতমিম আলহাজ মাও. ক্বারী শাকের আহমদ, সাবরাং কাটাবনিয়া মাদ্রাসার মুহতামিম মাও. মনির আহমদ, ওলামা পরিষদের সদস্য,প্রবীণ সাংবাদিক আলহাজ মাও. মুহাম্মদ তাহের নঈম, মাও. সলিম উল্লাহ প্রমুখ।

খবর পেয়ে সাবেক সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদী সিআইপি, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম সমাবেশস্থলে উপস্থিত হন এবং বক্তব্য রাখেন। মুনাজাত পরিচালনা করেন টেকনাফ আল জামেয়া আল ইসলামীয়ার মুহতামিম ও ওলামা পরিষদের প্রধান উপদেষ্টা আল্লামা মুফতী কেফায়েত উল্লাহ শফিক্ব ও লেদা ইবনে আব্বাস মাদ্রাসার ছদরে মুহতমিম আলহাজ মাও. আবুল কালাম আজাদ। সভা শেষে একটি বিশাল মিছিল টেকনাফ পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।
বক্তারা বলেন. ‘পার্শ্ববর্তী দেশ ভারত ইসলাম ও আখেরী নবী হযরত মুহাম্মদ (সা) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা ছিদ্দিকা (রা.) এর শাণে ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কতৃক অবমাননা ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে মুসলিম উম্মাহর প্রতি চরম বিষোধকার সৃষ্টি করেছে। যা নিয়ে গোটা বিশ্বে মুসলিম সমাজ তীব্র নিন্দা জ্ঞাপন করেছে। একজন নবী নবী প্রেমিক উম্মত হিসেবে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে নবী মুহাম্মদ (সাঃ) এর সহধর্মীনি ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা ছিদ্দিকা (রাঃ) বিরুদ্ধে অবমাননাকারী ও কটূক্তিকারীদের ফাঁসী, দেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব ও ভারতীয় রাস্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ জানানোর দাবি জানাচ্ছি। পাশাপাশি ভারতের বিজেপি কট্টরপন্থী সরকার মুসলিম নিধনের নামে রাম রাজত্ব কায়েম করার চেষ্টা চালিয়ে যাচ্ছে’। ##

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana