1. banglahost.net@gmail.com : rahad :
  2. teknafnews24@gmail.com : tahernaeem :
ভারতে প্রবেশ করলেই সাত দিনের কোয়ারেন্টাইন: ক্রমেই বেড়ে চলেছে করোনা - Teknaf News24
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম :
হোয়াইক্যং নয়াপাড়া বটতলীতে পুলিশের অভিযান: ১০ হাজার পিস ইয়াবাসহ আটক-৩ ১৮ বছরের পলাতক আসামী অবশেষে হোয়াইক্যং ফাঁড়ি পুলিশের হাতে আটক গণকমিশনের আইনি ভিত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী টেকনাফের আলোচিত ভুট্টো হত্যা মামলার ৪ আসামি আটক করেছে পুলিশ পুলিশের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগানো প্রচারবিমুখ এক চিকিৎসকের গল্প অবশেষে ৯৫৯ ইউক্রেনীয় যোদ্ধা রাশিয়ার কাছে আত্মসমর্পণ বছরে দেশ থেকে ৬৪ হাজার কোটি টাকা পাচার হচ্ছে- জিএম কাদের এমপি ’ মৃত ব্যক্তির আবেদনে গ্রেফতারি পরোয়ানা, ৩২ দিন কারাভোগ এবার স্বায়ত্তশাসিত-আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মীদেরও বিদেশ সফর বন্ধ! মসজিদের ভিতরে আশ্রয় নিয়েও প্রাণে রক্ষা পেলনা নাজিরপাড়ার ভুট্টো

ভারতে প্রবেশ করলেই সাত দিনের কোয়ারেন্টাইন: ক্রমেই বেড়ে চলেছে করোনা

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২০১ বার পঠিত

ভারতে ক্রমেই বেড়ে চলেছে করোনার দাপট। হু হু করে বাড়ছে নতুন স্ট্রেন ওমিক্রনে সংক্রমিতের সংখ্যা। এই পরিস্থিতিতে বিদেশ থেকে দেশে আসা পর্যটকদের জন্য নিয়ম পরিবর্তন করল ভারত।

শুক্রবার কেন্দ্র সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, সব আন্তর্জাতিক পর্যটককে ভারতে নামার পর এক সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। যারা কোভিড সংক্রমণের ঝুঁকিবহুল দেশ থেকে আসবেন, তাদের বিমানবন্দরে কোভিড পরীক্ষা করানো বাধ্যতামূলক। রিপোর্ট নেগেটিভ এলে তবেই ছাড়া যাবে বিমানবন্দর।

সরকারের নতুন নির্দেশনার ব্যাপারে কোনো আপস করা হবে না বলে স্পষ্ট উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, ঝুঁকিবহুল দেশ থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে, রিপোর্ট নেগেটিভ এলেও সাত দিন কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক। এরপর অষ্টম দিনে নতুন করে আরটি-পিসিআর টেস্ট করাতে হবে। কেউ পজিটিভ এলে তাদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হবে এবং তাদের কোনো আইসোলেশন সেন্টারে রাখা হবে। এ ব্যাপারে প্রতিটি প্রদেশকেও সতর্ক থাকতে হবে।

ভারতের স্থানীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ঝুঁকিপূর্ণ নয়, এমন দেশ থেকে আসা যাত্রীদের ক্ষেত্রেও বেছে বেছে বিমানবন্দরেই করোনা পরীক্ষা করে দেখা হবে। মোট ২ শতাংশ যাত্রীদের ক্ষেত্রে স্বতঃপ্রণোদিত ভাবেই এই পরীক্ষা করা হবে। তবে সবার ক্ষেত্রেই প্রথম সাত দিন কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক। কেবল বিমানবন্দরই নয়, একই নিয়ম প্রযোজ্য হবে সমুদ্র বন্দরের ক্ষেত্রেও। তবে এই সব নিয়মের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে পাঁচ বছর বা তার নিচে থাকা শিশুদের। কিন্তু তাদের ক্ষেত্রেও যদি করোনার লক্ষণ দেখা যায় সেক্ষেত্রে পরীক্ষা করা হবে।

ভারতে দ্রুত গতিতে করোনা ভাইরাস ছড়াচ্ছে। সপ্তাহখানেক আগেও যেখানে দৈনিক সংক্রমণ ৭ হাজারের আশেপাশে ছিল, সেখানে শুক্রবার ৭ মাস পর প্রথমবার সংক্রমণ ১ লক্ষ পার হয়েছে। শুধু তাই নয়, একদিনে দেশে সক্রিয় কেস বেড়েছে প্রায় ৮৫ হাজার।এমন পরিস্থিতিতে বিদেশি যাত্রীদের ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বনের পদক্ষেপ করল কেন্দ্র সরকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs