বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
মালয়েশিয়ায় ৬টি পিস্তল সহ ইসরায়েলি নাগরিক আটক: দেশজুড়ে সতর্কতা জারি বাংলাদেশের জ্বালানি খাতে সৌদি আরবের ১৪০ কোটি ডলার বিনিয়োগ ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিনতাইকালে ধরা পড়া দুই পুলিশ সদস্য রিমান্ডে! ২৮ মার্চ জেলা ইসলামী আন্দোলন ইফতার মাহফিল হোটেল অস্টারইকো তে। মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
মঙ্গলবার থেকে বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু

মঙ্গলবার থেকে বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু

প্রবাসী কর্মীদের দ্রুত করোনা ভাইরাস পরীক্ষার সুবিধা দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) থেকে বিমানবন্দরে র‌্যাপিড আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বলা হয়, বিদেশযাত্রার ৬ ঘণ্টা আগে প্রবাসী কর্মী ও যাত্রীরা করোনা পরীক্ষা করাতে পারবেন। করোনা নেগেটিভ ব্যক্তিরা কর্মস্থলের উদ্দেশে রওনা দিতে পারবেন।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জানান, শনিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। যাত্রা শুরুর ৬ ঘণ্টা আগে র‌্যাপিড পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করানোর শর্ত আরোপ করেছে সংযুক্ত আরব আমিরাত সরকার। কিন্তু ঢাকার বিমানবন্দরে এ ব্যবস্থা না থাকায় দেশটিতে প্রবাসী কর্মীরা ফিরতে পারছিলেন না। কয়েক দফা পেছানোর পর অবশেষে ল্যাবটি স্থাপন করা হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান বলেন, শনিবার ল্যাব স্থাপনের কাজ শেষ হয়েছে। স্বাস্থ্য নেগেটিভ আসা যাত্রীদের বোর্ডিং পাস দেওয়া হয়। ৪৬ জনকে এমিরেটসের একটি ফ্লাইটে দুবাই পাঠানো হয়েছে। মঙ্গলবার থেকে বিদেশযাত্রা শুরুর ৬ ঘণ্টা আগে করোনা পরীক্ষা শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana