বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
হাজীদের জন্য মক্কায় নির্মিত হচ্ছে বিশ্বের বৃহত্তম হোটেল ইতিহাসের পুনরাবৃত্তি করে দাপটে জয়ে ফাইনালে পাকিস্তান ক্যান্সার ও হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায় জলপাই জানুয়ারির মধ্যে অনুমোদন না হলে ১৫০ আসনে ইভিএম যন্ত্র ব্যবহার করা সম্ভব নয় সরকারি কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা উখিয়ার কুতুপালং ৪ নং রোহিঙ্গা ক্যাম্প এর ট্রানজিট সেন্টারে দুর্বৃত্তের গুলিঃ অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন সাইফুল এইচএসসির প্রশ্নে ‘সাম্প্রদায়িক উস্কানি’! মন্ত্রী বললেন ‘দুঃখজনক নতুন পোশাকে মাঠে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বাহিনী টেকনাফে ৫ সন্তানের জননীকে মারধরের ঘটনায় আত্মহত্যা রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন ও জেলা পুলিশের ’রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

মহামারি করোনা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে টেকনাফ উপজেলা প্রশাসন!

  • আপডেট টাইম : সোমবার, ২২ মার্চ, ২০২১, ১.০১ এএম
  • ৭৭৫ বার পঠিত

টেকনাফ সদর প্রতিনিধি ::

মহামারি করোনা সংক্রমন (কোভিড-১৯) প্রতিরোধে টেকনাফ উপজেলা প্রশাসন’র নেতৃত্বে জনসচেতনতা তৈরী করার জন্য মাইকিং,মাস্ক বিতরন চলছে। আর যারা সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে নিজের ইচ্ছামত ঘুরাফিরা করছে। সেই অচেতন ব্যাক্তিদের কাছ থেকে মোবাইল কোট পরিচালনা করে আদায় করা হচ্ছে জরিমানা।

২১ মার্চ (রবিবার) বিভিন্ন ব্যবসা প্রতিষ্টান ও সেন্টমার্টিনগামী পর্যটকবাহী দুটি জাহাজে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে। একদিনে ৩৯ টি মামলা দেওয়া হয়েছে।

তথ্য সুত্রে জানাযায়, ২১ মার্চ সকাল থেকে দুপুর পর্যন্ত মহামারি করোনা সংক্রমন প্রতিরোধে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রট পারভেজ চৌধুরীর নেতৃত্বে দুইটি টিম টেকনাফ পৌরসভায় মোড়ে মোড়ে অভিযান পরিচালনা করেন। পাশপাশি বাড়িয়েছে বিশেষ স্থানে নজরদারি। এ অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রট আবুল মনসুর, টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান, পরির্দশক (অপারেশন) খোরশেদ আলম প্রমুখ।

অভিযানকালে ইউএনও পারভেজ চৌধুরী জানান, ‘করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক পরিধান নিশ্চিত করতে এ অভিযান চালানো হয়। এ সময় স্বাস্থ্যাবিধি না মানায় দুই শতাধিক গাড়ীর চালকসহ পথচারীকে মাস্ক পরিদান করা হয়। এছাড়া ৩৯টি বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানে মোবাইল কোর্ট পরিচালনা করে সাড়ে ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া সেন্টমার্টিনগামী পর্যটকবাহি দুইটি জাহাজকে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা আদায় করা হয়।

করোনা সংক্রামন রোধে মাইকিং করে সচেতন করা হচ্ছে উল্লেখ করে এই কর্মকর্তা আরো জানান, করোনা আতংক নয়, সচেতন থাকলেই এর সংক্রমন হতে বাচাঁ যায়। বিশেষ করে এ বিষয়ে জনসচেতনা বৃদ্ধি করতে গণমাধ্যমকেও এগিয়ে আসতে হবে ।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রট আবুল মনসুর জানান, করোনা প্রতিরোধে ও স্বাস্থবিধি রক্ষায় সেন্টমার্টিনগামী পর্যটকবাহি দুটি জাহাজে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রতিরোধ, নির্মুল ও নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এ দুইটি মামলায় দেড় হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বাস্থ্য রক্ষা ও জনসচেতনতায় এ অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs