সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারে সরকার গঠন করতে যাচ্ছে বিদ্রোহীরা প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মোস্তাফিজ ও বাবুল মিয়ানমারের গ্যং স্টারের বাংলাদেশি সহযোগি হোয়াইক্যং এর দালালরা অধরায়! সাড়ে ৪ লাখের বেশি রোহিঙ্গা টেকনাফে প্রবেশের অপেক্ষায়! হ্নীলা উম্মে সালমা মহিলা মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আরো ৬৪ জন পালিয়ে এলো মিয়ানমার বিজিপি মিয়ানমারের ৫৮ সীমান্তরক্ষী পালিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ! জেলা ইসলামী আন্দোলনের সমাবেশ ও বিক্ষোভ মিছিল আজ হোয়াইক্যং লাতুরীখোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা ভোট বর্জন করে সরকারকে ‘লাল কার্ড’ দেখিয়েছে জনগণ চরমোনাই পীর
মাত্র ১০ সেকেন্ডে ভেঙে চুরমার আরব আমিরাতের ১৪৪ তলা বিল্ডিং (ভিডিও)

মাত্র ১০ সেকেন্ডে ভেঙে চুরমার আরব আমিরাতের ১৪৪ তলা বিল্ডিং (ভিডিও)

একটি বিল্ডিং তৈরি করতে সময় লাগে কয়েক বছর। তবে এটি ধ্বংস করতে বা ধ্বংস হয়ে যেতে সময় নেয় মাত্র কয়েক সেকেন্ড। এমনই ঘটনার সাক্ষী সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি। যেখানে ১৪৪ তলা বিল্ডিং ভেঙে ফেলা হল মাত্র ১০ সেকেন্ডে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

এত অল্প সময়ে মীনা প্লাজার ১৪৪ তলা টাওয়ারটি ভেঙে ফেলার পর তার নাম গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে উঠে গেছে। এর আগে এত উঁচু বিল্ডিং অল্প সময়ের মধ্যে কখনও ভেঙে ফেলা হয়নি।

১৬৫ মিটার উঁচু এই টাওয়ারটি নিয়ন্ত্রিত ডিনামাইট দিয়ে বিস্ফোরণ করে ভেঙে ফেলা হয়। এই বিল্ডিংটি মীনা প্লাজার অংশ ছিল। বিল্ডিংটি ধ্বংস করতে ৯১৫ কেজি বিস্ফোরক ৩০০০ টিরও বেশি ডিটোনেটরের মাধ্যমে সক্রিয় করা হয়েছিল। এরপর চোখের পলকে বিল্ডিংটি ধসে পড়ে। এটি ছিল ৫৪১.৪৪ ফুট লম্বা।

কলকাতা টোয়েন্টিফোর জানায়, ২০২০ সালের ২৭ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির এই বিল্ডিংটি কিনে নেয় মোডান প্রপার্টি (ইউএই)। বিস্ফোরণের পরেই আবু ধাবি মিউনিসিপাল রেগুলেটর, পৌর ও পরিবহণ অধিদফতরের পক্ষ থেকে এই বিল্ডিং ধ্বংসের ঘোষণা দেয়া হয়।

জানা গেছে, বিল্ডিং ভেঙে ফেলার আগে বন্দর এলাকার দোকান ও বাজারগুলো অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয় ও ওই এলাকায় যাতায়াত নিয়ন্ত্রণ করা হয়। মোডেনের চিফ এক্সিকিউটিভ বিল ওরেগন জানিয়েছেন, বিল্ডিংটি ভেঙে ফেলার পরে বর্তমানে সাইটটি পরিদর্শন করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana