মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের ধ্বংসে পদক্ষেপ নিল আর্জেন্টিনা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ! আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ এর শুভ সূচনা  ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিলের দাবীতে আজ জেলা ইসলামী আন্দোলনের বিক্ষোভ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব” এর ঈদ পুনর্মিলন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হোয়াইক্যং ইউনিয়নের নতুন কাজী নিয়োগ আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আরও তিন বছর বাংলাদেশ থেকে কর্মী নেবে মালয়েশিয়া সেন্টমার্টিন ও ইনানীতে বেনজীরের জমি কাউন্সিলর নুর মোহাম্মদ মাঝুর পিতার ইন্তেকালে জেলা ইসলামী আন্দোলনের শোক ও দোয়া
মারোতের ৩৯ তম মানসিক রোগী হাটহাজারীর ইয়াসমিন আক্তার কে পরিবারের নিকট হস্তান্তর

মারোতের ৩৯ তম মানসিক রোগী হাটহাজারীর ইয়াসমিন আক্তার কে পরিবারের নিকট হস্তান্তর

মারোতের ৩৯ তম মানসিক রোগী হাটহাজারীর ইয়াসমিন আক্তার পরিবারের নিকট হস্তান্তর
বার্তা পরিবেশকঃ
মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য ৷ কথাটি তখন বাস্তবরূপ লাভ করে যখন একজন মানুষ আরেকজন মানুষের পাশে দাঁড়ায় ৷

সাহায্য সহযোগীতার মাধ্যমে আজ পর্যন্ত ৩৯ জন মানসিক রোগীকে তাদের পরিবারের নিকট হস্তান্তর করলো সেচ্ছাসেবী সংগঠন মারোত।

হাটহাজারী উপজেলার দেওয়ানগর গ্রামের উমিদ আলীর বাড়ির ইয়াছমিন আক্তার কে মানসিক রোগীদের তহবিল ( মারোত) টেকনাফ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে তার বড় বোন সাজু আক্তার ও ছোট ভাই মোঃ রাশেদের কাছে হস্তান্তর করা হয়েছে। এই সংগঠনের উদ্যোগে এর আগে ৩৮ জন ভাসমান মানসিক রোগীদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়।
৩৯ তম মানসিক রোগীর যাকে আজ হস্তান্তর করা হয় তার নামঃ ইয়াছমিন আক্তার, পিতাঃ শমসু মিয়া মাতাঃ নূর জাহান খাতুন বয়সঃ ৩৭ বছর, গ্রামঃ দেওয়ান নগর ডাকঘরঃ হাটহাজারী, উপজেলাঃ হাটহাজারী জেলাঃ চট্টগ্রাম। সেই বিগত ৫(পাচঁ) বছর আগে বাড়ী থেকে বের হয়ে আর ফিরে যায়নি, তার পরিবারের পক্ষ থেকে অনেক খোঁজাখুঁজি করা হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও হারানো বিজ্ঞপ্তি দিয়ে স্টাটাস দেওয়া হয়। এদিকে নয়া পাড়া বাজারে ঘোরাঘুরি করতে দেখে মারোত কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি বাবু ঝুন্টু বড়ুয়া তার সাথে কথা বলে। কথা বলার একপর্যায়ে সেই কিছুটা নাম ঠিকানা বলতে সক্ষম হয়। তিনি তখন হাটহাজারী থানা ও স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতায় পরিবারের সাথে যোগাযোগ করেন। যোগাযোগের সুবাধে তার পরিবার আজ ১লা এপ্রিল ২৩ইং টেকনাফ পৌছালে মারোত নের্তৃবৃন্দের উপস্তিতিতে মারোত কেন্দ্রীয় সভাপতি আবু সুফিয়ান এর সভাপতিত্বে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মারোত প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়া, সহ-সাধারণ সম্পাদক মোবারক হোসেন ভুইয়া, আইটি ও দপ্তর সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী,সদস্য মোশাররফ হোসেন, মারোত সেবা কেন্দ্রের যুগ্ম আহ্বায়ক রূপন শর্মা সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মারোত প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, বিশেষ ভাবে প্রতিটা হস্তান্তর কার্যক্রমে বাবু ঝুন্টু বড়ুয়ার নিজ প্রচেষ্টা ও তাহার সাথে এই মানবিক কার্যক্রমে সার্বিক সহযোগিতায় জড়িত সকলের প্রতি ধন্যবাদ জানান।
মারোত কেন্দ্রীয় সভাপতি আবু সুফিয়ান মানবতার কার্যক্রম পরিচালনা করতে শ্রেনী পেশা নির্বিশেষে সকলের এগিয়ে এসে ভালো কাজের অংশ হিসেবে উপস্থিত হতে আহবান জানান।

অনুষ্ঠান শেষে ভিকটিম এর বড় বোন সাজু আক্তার ও ছোট ভাই মোঃ রাশেদ মারোত সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়ার এর নিকট হতে হস্তান্তর পত্র গ্রহণ করে মারোত নের্তৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana