শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মুরাদ-নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় যত অভিযোগ

মুরাদ-নাহিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় যত অভিযোগ

ডেস্ক রিপোর্ট::

খালেদা জিয়ার নাতনি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে ‘অশ্রাব্য’ মন্তব্য করায় সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ রেইনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সেরেস্তায় এ মামলার আবেদন করা হয়। মামলার বিষয়ে আগামীকাল সোমবার শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার।

আজ রোববার ঢাকা সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা ফেসবুক লাইভে ‘উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং যেকোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা’ ব্যবহার করেছেন।

এতে বলা হয়েছে, ডা. মুরাদ হাসানের প্রদেয় এবং মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ কর্তৃক ধারণকৃত সাক্ষাৎকারটি পরবর্তীতে মুরাদ হাসান তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করে জিয়া পরিবার তথা জিয়া পরিবারের কনিষ্ঠ সদস্য ব্যারিস্টার জাইমা রহমান এবং সর্বোপরি নারী সমাজের প্রতি অবমাননাকর, অপমানজনক এবং আইনত শাস্তিযোগ্য হওয়ায় তাদের বিরুদ্ধে অত্র মামলাটি দায়ের করা হলো।

এতে আরও বলা হয়, আসামিরা ব্যারিস্টার জাইমা রহমান ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রকাশ এবং প্রচারের মাধ্যমে দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ ও মানহানিকর পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩১/৩৫ ধারার অপরাধ করেছেন বলে এই মামলা দায়ের করা হয়।

এর আগে সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেণ ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ।

ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চের প্রধান মুখপাত্র জুলিয়াস সিজার তালুকদার মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে এ অভিযোগ দায়ের করেন।

জুলিয়াস সিজার তালুকদার বলেন, ডা. মুরাদ তার কুরুচিপূর্ণ মন্তব্যের মাধ্যমে বিশ্বের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের চরিত্রহরণের অপপ্রয়াস করে। দেশের প্রচলিত আইনে তার শাস্তি নিশ্চিতের উদ্দেশে এ অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি মুরাদ হাসান একটি লাইভ অনুষ্ঠানে জায়মা রহমানকে নিয়ে কটূক্তি করেন। এছাড়া এক চিত্রনায়িকার সঙ্গে অশ্লীল ফোনালাপ ফাঁস এবং বিতর্কিত কর্মকাণ্ডের কারণে তিনি মন্ত্রিত্ব ও দলীয় পদ হারিয়েছেন। দেশ ছেড়ে কানাডা গেলেও সেখানে তার জায়গা হয়নি। দুবাই হয়ে তিনি আবার দেশে ফিরছেন বলে গুঞ্জন রয়েছে।

আরো পড়ুন

মুরাদ হাসানের বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মামলা 

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মামলা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design By Rana