শনিবার, ০১ এপ্রিল ২০২৩, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবীতে কক্সবাজার শহরে ইসলামী আন্দোলনের স্বাগত মিছিল কক্সবাজারে হাইওয়ে পুলিশ কর্তৃক ৩৬০০পিস ইয়াবাসহ গ্রেফতার-১ ইসলামী আন্দোলনের টেকনাফ উপজেলার উত্তর শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠিত টেকনাফে মুজিববর্ষ উপলক্ষে ৪র্থ ধাপে ভুমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তরের বিষয়ে প্রেস ব্রিফিং হোয়াইক্যং পুলিশের অভিযানে মাদক মামলার ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী আটক কান্জরপাড়ায় জমির বিরোধ নিয়ে থানায় অভিযোগ দেয়ায় প্রতিপক্ষের হামলায় আহত-১ হোয়াইক্যং কাটাখালীতে আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাবের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফলাফল স্থগিতঃ ১ মার্চ পুনরায় প্রকাশ করা হবে চট্টগ্রাম ও কক্সবাজার ‘মাদকপ্রবণ অঞ্চল’ ঘোষণা করা হলে কী হতে পারে? পালংখালী ফারিয়ার পিকনিকে চট্টগ্রাম বিভাগ ফারিয়া সভাপতি আবু সুফিয়ান সংবর্ধিত

যুদ্ধবিরতির মধ্যেই আজারবাইজানে আর্মেনীয় হামলা

  • আপডেট টাইম : রবিবার, ১১ অক্টোবর, ২০২০, ৯.৫৯ পিএম
  • ৮৫৮ বার পঠিত

রাশিয়ার মধ্যস্থতায় যুদ্ধবিরতির কয়েক ঘন্টার মধ্যেই আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তম শহর গানজায় হামলা চালিয়েছে আর্মেনিয়া।

যুদ্ধবিরতির আইন লঙ্ঘন করে রবিবার আর্মেনীয়দের ওই হামলায় গানজায় কমপক্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। খবর আল জাজিরা। হামলার পর বিতর্কিত অঞ্চল নাগর্নো-কারাবাখে পরিস্থিতি অবনতির জন্য একে অপরকে দায়ী করছে দুই দেশ।

দুই সপ্তাহের লড়াইয়ের পর গত শুক্রবার মস্কোয় আলোচনার সময় দুই দেশ সাময়িক যুদ্ধের বিষয়ে একমত হয়। পরবর্তীতে শনিবার যুদ্ধবিরতির চূড়ান্ত সিদ্ধান্ত আসে। কিন্তু শান্তি স্থাপনের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে রবিবার আবারও আজারবাইজানে হামলা চালায় আর্মেনিয়া।

নাগর্নো-কারাবাখ অঞ্চল নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার বিবাদ দীর্ঘদিনের। যা গেল ২৭ সেপ্টেম্বর রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। অঞ্চলটির প্রশাসন জানিয়েছে, আজারবাইজানের সঙ্গে লড়াইয়ে শুক্রবার পর্যন্ত তাদের ৩৭৬ জন জওয়ান ও ২৭ জন সাধারণ নাগরিক প্রাণ হারিয়েছেন।

এদিকে বিদ্রোহীদের অভিযোগ উড়িয়ে আজারবাইজান দাবি করেছে যে অপরপক্ষই প্রথমে হামলা চালায়। ফলে বাধ্য হয়ে তাদের জবাব দিতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

banglawebs999991
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Bangla Webs